BREAKING NEWS

২৮ আষাঢ়  ১৪২৭  বুধবার ১৫ জুলাই ২০২০ 

Advertisement

এবার তেলেঙ্গানায় মৃত এক বৃদ্ধ, মৃত্যুর পর পাওয়া গেল আক্রান্তের রিপোর্ট

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 28, 2020 8:30 pm|    Updated: March 28, 2020 8:30 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেরলের পর এবার তেলেঙ্গানায় মৃত্যু হল করোনায় আক্রান্ত বৃদ্ধের। তবে তিনি যে করোনাতেই আক্রান্ত হয়েই মারা যান তা প্রমাণিত হয় তাঁর মৃত্যুর পর। কয়েকদিন ধরেই অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ৭৪ বছরের এই বৃদ্ধ। চিকিৎসকেরা তাঁর করোনা সোয়াব টেস্ট করাতে দিলেও সেই রিপোর্ট পাওয়ার আগেই মারা যান বৃদ্ধ। তাঁর মৃত্যুর পরই রিপোর্ট হাতে পান চিকিৎসকরা। এপর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে দেশে মৃতের সংখ্যা হল ২২ (৩ বিদেশি নাগরিককে ধরলে ২৫)।

তেলেঙ্গানার স্বাস্থ্যমন্ত্ৰী জানিয়েছেন, “ক’দিন আগেই দিল্লি গিয়েছিলেন এই বৃদ্ধ। এরপরই হায়দরাবাদে ফিরে অসুস্থ হয়ে পড়েন তিনি। তখনই তাঁকে হাসপাতালে স্থানান্তরিত করা হয়। তাঁর পরিবারের লোকেদের কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দেওয়া হয়। ইতিমধ্যেই আজ এই রাজ্যে ৬ জনের শরীরে মিলেছে করোনার নমুনা। তাদেরও আইসোলেশনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।” এই নিয়ে ভারতে করোনায় আক্রান্ত হয়ে মোট ২২ জনের মৃত্যু হল। শনিবার সকালেই কোভিড ১৯ সংক্রমণে প্রথম মৃত্যু হয়েছে কেরলে। দেশে মোট আক্রান্তের সংখ্যা ৯১৮ জন। 

এর আগে মহারাষ্ট্রে ৫ জন, কর্নাটকে ৩ জন, গুজরাতে ৩ জন, মধ্যপ্রদেশে ২ জন এবং দিল্লি, পাঞ্জাব, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ, বিহার, হিমাচল প্রদেশ, জম্মু-কাশ্মীর ও কেরলে একজন করে করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। সেই তালিকায় এবার যোগ হল তেলেঙ্গানা। ইতিমধ্যেই দেশে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেব অনুযায়ী দেশে আজ প্রায় দেড়শো জনের শরীরে মিলেছে করোনার নমুনা। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৯১৮। তবে দেশজুড়ে লকডাউনের পরিস্থিতিতে কীভাবে আক্রান্তের সংখ্যা ক্রমাগত বেড়ে চলেছে তা নিয়ে চিন্তায় ভাঁজ পড়েছে চিকিৎসকদের কপালে।

[আরও পড়ুন: ‘লকডাউন নয়, প্রয়োজন গঠনমূলক পদক্ষেপ’, কেন্দ্রকে নিশানা প্রশান্ত কিশোরের]

ইতিমধ্যেই এই ভাইরাসের সংক্রমণ রুখতে দেশজুড়ে ২১ দিনের জন্য লকডাউনের ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই সময় মানুষকে বাড়ির বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। জরুরি পরিষেবা ছাড়া বাকি সবকিছু বন্ধ রাখা হয়েছে। রাস্তায় টহল দিচ্ছে পুলিশ। লকডাউন কেউ অমান্য করছেন কিনা সেদিকে নজর রাখছেন পুলিশকর্মীরা। তাই এই ২১ দিনের পর কোনও আশার বাণী শোনা যায় কিনা সেদিকেই তাকিয়ে দেশবাসী।

[আরও পড়ুন: পুণের নার্সকে ফোন খোদ প্রধানমন্ত্রীর! শুভেচ্ছার সঙ্গে জানালেন কৃতজ্ঞতাও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement