২৩ ফাল্গুন  ১৪২৭  মঙ্গলবার ৯ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

স্বাস্থ্যমন্ত্রীর উপস্থিতিতে করোনা সারানোর নয়া ওষুধ আনার দাবি বাবা রামদেবের

Published by: Biswadip Dey |    Posted: February 19, 2021 2:04 pm|    Updated: February 19, 2021 2:35 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অতিমারীর (Pandemic) কবল থেকে মুক্তির পথে বেশ খানিকটা পথ এগিয়েছে ভারত। কমছে দৈনিক সংক্রমণের হার। এদিকে করোনার (COVID-19) টিকাকরণও চলছে দেশজুড়ে। এই পরিস্থিতিতে এবার বাবা রামদেবের (Baba Ramdev) সংস্থা ‘পতঞ্জলি’ (Patanjali) নিয়ে এল করোনার ওষুধ। শুক্রবার এক অনুষ্ঠানে লঞ্চ করা হল করোনিল ট্যাবলেট। দাবি, এই ওষুধ সারিয়ে দেবে করোনা। এদিনের অনুষ্ঠানে রামদেবের পাশাপাশি দেখা গেল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন (Harsh Vardhan) ও পরিবহণমন্ত্রী নীতীন গড়করিকে (Nitin Gadkari)।

প্রসঙ্গত, গত জুনেই করোনিল ও শ্বাসরি নামের দুই করোনার ওষুধ বাজারে এনেছিল পতঞ্জলি। প্রথম থেকেই তাদের দাবি ছিল, তাদের ওষুধের ক্লিনিক্যাল ট্রায়ালও হয়েছে করোনা রোগীদের উপরে। এবং তা একশো শতাংশ সফল। কিন্তু আয়ুষ মন্ত্রক সটান জানিয়ে দিয়েছিল, ওষুধগুলি সম্পর্কে তাদের কিছুই জানানো হয়নি। তাই এর কোনও বিজ্ঞাপন করতে পারবে না রামদেবের সংস্থা। মাত্র সাত দিনে ওই ওষুধ করোনা সারিয়ে দেবে, এই দাবি ঘিরে শুরু হয়েছিল বিতর্কও। সেই প্রসঙ্গ এদিন উঠে আসে রামদেবের মুখে।

[আরও পড়ুন: বিতর্কিত রায় দেওয়ার ‘উপহার’, বম্বে হাই কোর্টের বিচারপতিকে ১৫০ কন্ডোম মহিলার]

তাঁর কথায়, ”আমরা যখন করোনিলের মাধ্যমে লক্ষ লক্ষ মানুষকে জীবনদান করার কাজ করেছিলাম তখন অনেকেই প্রশ্ন তুলেছিলেন। আসলে কিছু মানুষ বিশ্বাস করেন, গবেষণা বোধহয় কেবল বিদেশেই হয়। এদিকে আয়ুর্বেদের গবেষণা নিয়েই অনেকেরই মনে সন্দেহ। তবে সেই সন্দেহের মেঘ এখন কেটে গিয়েছে।” নতুন করোনার ওষুধের নামও রাখা হয়েছে করোনিল।

রামদেবের করোনার ওষুধের বিজ্ঞাপন বন্ধ করে দেওয়া হলেও ওষুধ বিক্রিতে কোনও বিধিনিষেধ আরোপ করেনি আয়ুষ মন্ত্রক। এবার নতুন করে তা লঞ্চ করে যেন রামদেবের উদ্ভাবনকেই স্বীকৃতি দিল তারা। এদিন হর্ষ বর্ধনের কথাতেও ছিল সেই সুর। রামদেবের দাবিকে পূর্ণ সমর্থন জানিয়ে হর্ষ বর্ধন বলেন, ”আয়ুর্বেদের বিশ্বাসযোগ্যতা ও বাবা রামদেবের উপরে কখনওই সন্দেহ করা উচিত নয়। বাবা রামদেবের স্বপ্নই ভারত সরকারের স্বপ্ন।”

[আরও পড়ুন: কেরলে বিজেপির মুখ ‘মেট্রো ম্যান’, ভোটের মুখে যোগ দিচ্ছেন গেরুয়া শিবিরে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement