BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ভোট দিতে গিয়ে রাজনৈতিক বক্তব্য! মোদির বিরুদ্ধে কমিশনে কংগ্রেস

Published by: Subhajit Mandal |    Posted: April 23, 2019 4:56 pm|    Updated: April 23, 2019 4:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করতে চলেছে কংগ্রেস। অভিযোগ, আমেদাবাদে নিজের বুথে ভোট দিতে গিয়ে রাজনৈতিক বক্তব্য রেখেছেন প্রধানমন্ত্রী। গণতান্ত্রিক দেশের সাংবিধানিক প্রধান হিসেবে তাঁর রাজনৈতিক মন্তব্য মানায় না বলে দাবি কংগ্রেসের। এই অভিযোগ তুলে নির্বাচন কমিশনে অভিযোগ জানাবে কংগ্রেস।

[আরও পড়ুন: ভোটারদের প্রভাবিত করার অভিযোগ, পোলিং অফিসারকে চড় বিজেপি কর্মীর]

মঙ্গলবার সকালেই একটা হুডখোলা জিপে করে আমেদাবাদের রানিপ এলাকার নিশান হাই স্কুলে নিজের ভোটকেন্দ্রে গিয়ে ভোটদান করেন। প্রধানমন্ত্রী যখন ভোট দিতে যাচ্ছিলেন তখন রাস্তার দু’ধারে প্রচুর মানুষ জড়ো হয়। প্রধানমন্ত্রীকে দেখা যায় একাধিকবার তাদের উদ্দেশে হাত নেড়ে অভিবাদন জানাতে। ধীরগতিতে তাঁর জিপ ভোটকেন্দ্রের দিকে এগিয়ে যেতে থাকে, সেই সঙ্গে তাঁর সমর্থকরা প্রধানমন্ত্রীর নামে স্লোগান দিতে থাকেন। ফলে তাঁর ভোটযাত্রা কার্যত রোড শো-তে পরিণত হয়েছিল বলে অভিযোগ বিরোধীদের।

তাছাড়া, ভোট দিয়ে এসে প্রধানমন্ত্রী যে বক্তব্য রেখেছেন তাও নির্বাচনী বিধিভঙ্গ বলে মনে করছে কংগ্রেস। এদিন ভোটদানের পর প্রধানমন্ত্রী বলেন, “ভারতের গণতন্ত্র গোটা পৃথিবীর কাছে উদাহরণ। একদিকে জঙ্গিদের জন্য অস্ত্র আইইডি অন্যদিকে গণতন্ত্রের হাতিয়ার ভোটার আইডি। আমি নিশ্চিত ভোটার আইডি কার্ডের গুরুত্ব আপনারা বুঝবেন এবং বহু সংখ্যক মানুষ ভোট দিতে আসবেন। ভোট দেওয়ার মাধ্যমে আমি ততটাই পবিত্রতা অনুভব করি যতটা অনুভব করা যায় কুম্ভমেলায় স্নান করে।” এদিন ভোট দিতে যাওয়ার আগে নিজের মায়ের সঙ্গেও দেখা করেন প্রধানমন্ত্রী। কংগ্রেসের দাবি, ভোট দিয়ে বেরিয়ে এই ধরনের বক্তব্য রেখে আসলে ভোটারদের প্রভাবিত করছেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: জল্পনা সত্যি করে বিজেপিতেই যোগ দিলেন সানি দেওল]

এদিকে, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর বিরুদ্ধেও নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ তুলেছেন এনডিএ প্রার্থী। এদিন সকালে কংগ্রেস সভাপতি টুইট করেন, “আমি জানি দেশের মানুষ ন্যায় চান, তাই লক্ষ লক্ষ মানুষ ভোট দিতে যাবেন।” উল্লেখ্য, এবার ন্যায় শব্দটি কংগ্রেসের মূল স্লোগানের অন্তর্গত।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement