১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সরকার ফেলতে BJP’র থেকে টাকা নিয়েছিলেন! সোনিয়ার নির্দেশে সাসপেন্ড ঝাড়খণ্ডের ৩ কং বিধায়ক

Published by: Paramita Paul |    Posted: July 31, 2022 2:03 pm|    Updated: July 31, 2022 2:23 pm

Congress Suspends 3 Jharkhand MLAs Caught With Cash in Howrah

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গাড়ি থেকে টাকা উদ্ধার হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে ঝাড়খণ্ডের তিন বিধায়ককে সাসপেন্ড করল কংগ্রেস। অভিযোগ, বিজেপির থেকে টাকা নিয়ে ঝাড়খণ্ডের সরকার ফেলার যড়যন্ত্রের সঙ্গে যুক্ত ছিলেন তাঁরা। রবিবার দিল্লির দলীয় কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে তিন বিধায়ককে সাসপেন্ড করার সিদ্ধান্তের কথা ঘোষণা করলেন ঝাড়খণ্ড কংগ্রেসের দায়িত্বপ্রাপ্ত নেতা এবং সাধারণ সম্পাদক অবিনাশ পাণ্ডে। তিনি জানিয়েছেন, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর নির্দেশে এই পদক্ষেপ করলে দল। এদিকে রাতভর জিজ্ঞাসাবাদের পর তিন কংগ্রেস বিধায়ককে গ্রেপ্তার করল পুলিশ। সূত্রের খবর, গোটা ঘটনার তদন্তভার নিল CID।

এদিন অবিনাশ বলেন, “আমাদের কাছে সকলের সম্পর্কে খবর আছে। ভবিষ্যতে যদি জানা যায় কোনও জনপ্রতিনিধি, দলীয় পদাধিকারী কিংবা কোনও কর্মী এই ঘটনায় যুক্ত ছিলেন, তাহলে তাঁদের বিরুদ্ধে দল কড়া ব্যবস্থা নেবে।” যদিও বিজেপির পালটা দাবি, এই টাকা ঝাড়খণ্ড মুক্তি মোর্চা এবং কংগ্রেস সরকারের দুর্নীতির প্রমাণ।

[আরও পড়ুন: ঝাড়খণ্ডের কং বিধায়কদের গাড়িতে উদ্ধার ৪৯ লক্ষ, সরকার ফেলতে টাকা দিয়েছে BJP, দাবি হাই কম্যান্ডের]

শনিবার রাতে পাঁচলার রানিহাটি মোড়ে একটি কালো গাড়ি থেকে প্রচুর নগদ উদ্ধার করে পুলিশ। গাড়িতে ছিলেন ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ক। রাতভর পাঁচলা থানায় তাঁদের জিজ্ঞাসাবাদ চলে। সূত্রের খবর, ইতিমধ্যে থানায় সিআইডি এবং আয়কর দপ্তরের আধিকারিকরাও পৌঁছে গিয়েছেন। তাঁরা জিজ্ঞাসাবাদ চালাচ্ছেন। মোট ৪৯ লক্ষ টাকা উদ্ধার হয়েছে বলে সূত্রের দাবি। এদিকে রবিবার সকাল চারটে নাগাদ পাঁচলায় আসেন তিন বিধায়কের পরিবারের সদস্যরা। সঙ্গে রয়েছেন তাঁদের আইনজীবীও। কিন্তু পরিবার এবং আইনজীবীদের অভিযোগ, বিধায়কদের সঙ্গে তাঁদের দেখা করতে দেওয়া হয়নি। ইতিমধ্যে এই টাকা উদ্ধার ঘিরে বেড়েছে রাজনৈতিক চাপানউতোরও।

তৃণমূল আগেই অভিযোগ করেছিল যে মহারাষ্ট্রের পর ঝাড়খণ্ডের কংগ্রেস সরকার ফেলার পরিকল্পনা করছে বিজেপি। তাই কংগ্রেস বিধায়কদের বাংলায় ডেকে টাকা দিয়েছিল। পুলিশের তৎপরতায় সেই টাকা ধরা পড়ে যায়। তৃণমূলের সেই অভিযোগ কার্যত মেনে নিল কংগ্রেস। দলের তিন বিধায়ক-রাজেশ কচ্ছপ, নমন বিকসাল এবং ইরফান আনসারিকে সাসপেন্ড করল দল। 

[আরও পড়ুন: এবার নিশানায় সঞ্জয় রাউত, শিব সেনা সাংসদের বাড়িতে সিআরপিএফ নিয়ে হানা ইডির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে