২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

খোদ বিদেশমন্ত্রকে পাক চর! গাড়িচালকের গ্রেপ্তারিতে চাঞ্চল্য

Published by: Monishankar Choudhury |    Posted: November 19, 2022 9:14 am|    Updated: November 19, 2022 9:14 am

Delhi Police arrests foreign ministry driver on espionage charges | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরষের মধ্যেই ভূত! খোদ বিদেশমন্ত্রকে সিঁদ কেটেছে পাকিস্তানের চর। শুক্রবার কুখ্যাত পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের হাতে গোপন তথ্য তুলে দেওয়ার অভিযোগে বিদেশমন্ত্রকের এক গাড়িচালককে গ্রেপ্তার করেছে দিল্লি পুলিশ।

জানা গিয়েছে, ধৃত গাড়িচালকের নাম শ্রীকৃষ্ণন। আইএসআই-এর কাছে সংবেদনশীল তথ্য ফাঁস করার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে। দিল্লি পুলিশ ও কেন্দ্রীয় নিরাপত্তা সংস্থাগুলির যৌথ অভিযানে ধরা পড়ে অভিযুক্ত। সূত্রের খবর, শ্রীকৃষ্ণনকে ‘হানিট্র্যাপে’ ফেলেছিল আইএসআই। তার কাছ থেকে এক মহিলার ছবি ও ভিডিও পাওয়া গিয়েছে। নিজেকে কলকাতার বাসিন্দা বলে দাবি করত ওই মহিলা। বিদেশমন্ত্রকে কর্মরত আরও কোনও কর্মচারী এই ঘটনার সঙ্গে জড়িত কি না, তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ এবং কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলি। এই বিষয়ে মন্ত্রক থেকে অবশ্য এখনও সরকারিভাবে কিছু জানানো হয়নি।

[আরও পড়ুন: উত্তর কোরিয়ার মিসাইলের আওতায় আমেরিকা, বিস্ফোরক দাবি জাপানের]

উল্লেখ্য, এই প্রথম নয়, এর আগেও গ্রেপ্তার হয়েছে বেশ কয়েকজন আইএসআই (ISI) চর। ভারতের সেনা ও মন্ত্রকের গোপন তথ্য পেতে কাজ করে তারা। মূলত, হানিট্র্যাপ বা যৌনতার প্রলোভন দেখিয়ে আমলা বা সেনাকর্মীদের ফাঁদে ফেলে ওই পাক চররা। তারপর অন্তরঙ্গ মুহূর্তের ছবি ফাঁস করে দেওয়ার ভয় দেখিয়ে দেশের গোপন তথ্য হাতিয়ে নেয় ওই গুপ্তচররা। তারপর সেই সমস্ত তথ্য চলে যায় আইএসআইয়ের হাতে। বিগত দিনে নিরাপত্তায় এহেন ছিদ্র খুঁজে তা বন্ধ করতে তৎপর হয়েছে ভারতীয় গোয়েন্দা সংস্থাগুলি।

প্রসঙ্গত, ২০২০ সালে নয়াদিল্লির পাক হাই কমিশনের দুই আধিকারিক এবং এক গাড়ি চালকও আইএসআইয়ের হয়ে চরবৃত্তি করতে গিয়ে হাতে-নাতে ধরা পড়েছিল। সেনাবাহিনীর গোয়েন্দা বিভাগ এবং দিল্লি পুলিশের স্পেশ্যাল সেলের অভিযানে ধরা পড়েছিল তারা। তাদের অবিলম্বে দেশ ছাড়ার নির্দেশ দিয়েছিল ভারত সরকার।

[আরও পড়ুন: লাগাতার যৌন হেনস্তা, মুসলিম ধর্মগুরুকে সাড়ে ৮ হাজার বছরের কারাবাসের সাজা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে