BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আতঙ্কে রাষ্ট্রপতি ভবনে প্রবেশ নিষেধ, ৩১ মার্চ পর্যন্ত দিল্লিতে বন্ধ স্কুল-সিনেমা হলও

Published by: Paramita Paul |    Posted: March 12, 2020 7:14 pm|    Updated: March 12, 2020 9:46 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আতঙ্ক ক্রমশ ত্রাসে পরিণত হচ্ছে। বৃহস্পতিবার সকালেই করোনা পরিস্থিতিকে উদ্বেগজনক বলে ঘোষণা করেছিলেন বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর। এবার সেই উদ্বেগে ৩১ মার্চ পর্যন্ত দিল্লির সমস্ত স্কুল,কলেজ-সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান, সিনেমা হল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হল। বন্ধ করে দেওয়া হল রাষ্ট্রপতি ভবনে সাধারণের প্রবেশের উপরও নিষেধাজ্ঞা জারি হল। যদিও উদ্বিগ্ন হতে বারণ করে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন দেশবাসীর উদ্দেশ্যে টুইট করে তিনি বলেন, “আতঙ্ককে না বলুন, সতর্কতা অবলম্বন করুন।” একইসঙ্গে আপাতত কেন্দ্রীয় মন্ত্রীরা বিদেশে যাচ্ছেন না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন : ধাক্কা সুপ্রিম কোর্টেও, CAA বিরোধীদের নামে ব্যানার নিয়ে ভর্ৎসনার মুখে যোগী সরকার]

ইতিমধ্যে করোনাকে বিশ্বব্যাপী মহামারি বলে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। শতাধিক দেশে ছড়িয়েছে এই জীবাণু। চলছে মৃত্যু মিছিল। ভারতে আরও ১৪ জনের দেহে করোনার জীবাণুর হদিশ মিলেছে। ফলে বৃহস্পতিবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭৪। যার জেরে আতঙ্কে কাঁপছে দেশবাসী। তবে তাঁদের ভয় না পাওয়ার বার্তা দিলেন প্রধানমন্ত্রী। এ প্রসঙ্গে তিনি লেখেন, “আমরা এর দ্রুততা থামাতে পারি এবং বড় জমায়েত এড়িয়ে আমরা সবাইকে সুরক্ষিত করতে পারি। করোনা ভাইরাস নিয়ে তৈরি হওয়া পরিস্থিতির দিকে নজর রাখছে সরকার।” তিনি আরও জানান, “কেন্দ্র ও রাজ্যের তরফে, সবার সুরক্ষা সুনিশ্চিত করতে একাধিক পদক্ষেপ করা হয়েছে। এই পদক্ষেপগুলি সূদুরপ্রসারী, তারমধ্যে রয়েছে ভিসা বাতিল থেকে শুরু করে স্বাস্থ্য পরিষেবা বাড়ানো।”

 

[আরও পড়ুন : এবার স্বাস্থ্যবিমার আওতায় করোনার চিকিৎসা, নির্দেশিকা জারি IRDA’র]

এদিকে রাষ্ট্রপতি ভবনে সাধারণের প্রবেশেও নিষেধাজ্ঞা জারি করা হল। বন্ধ থাকবে চেঞ্জ অব গার্ড অনুষ্ঠানও। শুক্রবার থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে বলে খবর। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কোনও পর্যটক রাষ্ট্রপতি ভবনে প্রবেশ করতে পারবেন না। একই রকম নিষেধাজ্ঞা জারি করা হয়েছে সংসদ ভবনে প্রবেশ নিয়েও। অন্যদিকে জম্মু ও কাশ্মীরের মতোন দিল্লিতেও স্কুল-কলেজ এবং সিনেমা হল বন্ধ করা হচ্ছে। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে দিল্লির সমস্ত সিনেমা হল।

 

 

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement