১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘করোনার মোকাবিলায় প্রস্তুত দিল্লি’, সাংবাদিক বৈঠকে ঘোষণা কেজরিওয়ালের

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 27, 2020 3:58 pm|    Updated: March 27, 2020 4:09 pm

Delhi will feed 4 lakh people daily, preppare to tackle the Virus:Kejriwal

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মোকাবিলায় দিল্লিবাসীর জন্য নয়া ঘোষণা করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। প্রতিদিন দিল্লির ৩২৫টি স্কুলে দুপুরের ও রাতের খাওয়ার আয়োজন করলেন তিনি। করোনার জেরে দেশে লকডাউন চলার সময় যাতে কোনও মানুষ ক্ষুধার্থ না থাকেন তাই এই সিদ্ধান্ত।

লকডাউনের সময় দেশের মানুষ যাতে প্রতিদিন দুবেলা খেতে পান তার ব্যবস্থা করতে উদগ্রীব কেন্দ্র থেকে রাজ্য সরকার। প্রত্যেকে নিজেদের মত করে এক একটি উপায় বাতলে দিচ্ছেন। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও আজ সাংবাদিক বৈঠক করে সেরকমই পদক্ষেপ নিলেন। শনিবার থেকে প্রতিদিন দিল্লির বিভিন্ন স্থানে প্রায় চার লক্ষ মানুষের দুপুর ও রাতের খাবারের বন্দোবস্ত করা হবে বলে ঘোষণা করেন তিনি। কেজরিওয়াল জানান,”আমরা দিল্লির ৩২৫টি স্কুলে গরিবদের দুপুরের ও রাতের খাবার খাওয়ানোর ব্যবস্থা করেছি। এখন রোজ কুড়ি হাজার মানুষের খাওয়ার বন্দোবস্ত করি। তবে কাল থেকে ৪ লক্ষ করে মানুষকে বিনামূল্য খাবার দেব। দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা ৩৯। যাদের মধ্যে ২৯ জনই বাইরে থেকে এসেছেন। তাদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।” দিল্লির মুখ্যমন্ত্রী বলেন,”করোনা মোকাবিলায় আমরা সবরকম পরিস্থিতির সঙ্গে লড়াই করার জন্য প্রস্তুত। করোনা ভাইরাস দ্রুত দমনের জন্য কী কী পদক্ষেপ গ্রহণ করা উচিৎ তা জানতে পাঁচ সদস্যের ডাক্তারদের একটি দল গঠন করেন। পাশাপাশি দিল্লিতে লকডাউনে কয়েকটি স্থানে যে গমের কারখানাগুলো বন্ধ হয়ে গেছে সেগুলোকে খুলে দেওয়ার আশ্বাসও দেন।”

[আরও পড়ুন:মৃত্যুকে উপেক্ষা করে গাইছেন জীবনের জয়গান, ভাইরাল রাজস্থানের চিকিৎসকদের ভিডিও]

মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল দাবি করেন, দিল্লিতে ২২৪টি নাইট শেল্টারে থাকা মানুষদের জন্যও তারা খাবারের ব্যবস্থা করেছেন। তবে বাইরে থেকে যে সব মানুষ তাঁর রাজ্যে এই পরিস্থিতি আটকে পরে, তাদের থাকা-খাওয়ার ব্যবস্থা করতেও ভোলেননি তিনি। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী-সহ ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীও তাঁকে এই বিষয়ে আবেদন জানিয়েছিলেন।

[আরও পড়ুন:করোনা: সরকারি স্বাস্থ্যখাতে অর্থসাহায্য দক্ষিণী তারকাদের, ৪ কোটি দিলেন প্রভাস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে