BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অভিনব উদ্যোগ, লকডাউনে বিনামূল্যে ৩ কোটি বিস্কুটের প্যাকেট বিলোবে ‘পার্লে’ সংস্থা

Published by: Sandipta Bhanja |    Posted: March 27, 2020 11:21 am|    Updated: March 27, 2020 11:21 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী তিন সপ্তাহ গোটা দেশ লকডাউন। আর এই তিন সপ্তাহজুড়ে মোট ৩ কোটি বিস্কুটের প্যাকেট দুস্থদের মাঝে বিলোনোর সিদ্ধান্ত নিয়েছে ‘পার্লে’ সংস্থা। বিনামূল্যে! সরকারি সংস্থার মাধ্যমেই এই বিস্কুটের প্যাকেট পৌঁছে যাবে দরিদ্রদের মানুষগুলির হাতে।

প্রধানমন্ত্রী মোদির ডাকে সারা দিয়ে পার্লে সংস্থা ইতিমধ্যেই অর্ধেক সংখ্যক কর্মী দিয়ে কাজ চালাচ্ছে। এপ্রসঙ্গে পার্লে সংস্থার পক্ষ থেকে সংস্থার আধিকারিক মায়াঙ্ক শাহ জানিয়েছেন, প্রতি সপ্তাহে ১ কোটি করে মোট ৩ কোটি বিস্কুটের প্যাকেট পৌঁছে যাবে নিম্নবিত্তদরে কাছে। পাশপাশি তিনি এও জানিয়েছেন যে, কেন্দ্রীয় সরকারের নির্দেশ মেনে আপাতত মাত্র ৫০ শতাংশ কর্মী নিয়ে নিজেদের উৎপাদনের কাজ চালিয়ে যাচ্ছেন তাঁরা। যেহেতু লকডাউন ঘোষণার পরেই দেশজুড়ে কেনাকাটার একটা হিড়িক লেগেছে সাধারণ মানুষদের, সেই কারণে বাজারেও টান পড়তে বাধ্য। আর সেই বিষয়টি মাথায় রেখেই উৎপাদন চালিয়ে যেতে হচ্ছে এই বিস্কুট প্রস্তুতকারক সংস্থাটিকে। কারণ উৎপাদন বন্ধ করলে বাজারে দুর্মূল্য হয়ে পড়বে ‘পার্লে-জি’ বিস্কুট। তাতে সমস্যায় পড়বেন সাধারন মানুষ। সেই কারণে আপাতত মাত্র ৫০ শতাংশ কর্মী নিয়েই বিস্কুট প্রস্তুতের কাজ চলছে।

[আরও পড়ুন: ব্যাংকিং ক্ষেত্র সুরক্ষিত আছে, করোনা নিয়ে আশ্বস্ত করলেন RBI-এর গভর্নর শক্তিকান্ত দাস]

গতবছররে মাঝমাঝি, মন্দার ধাক্কায় প্রায় ১০ হাজার কর্মী ছেঁটে ফেলার সিদ্ধান্ত নিয়েছিল দেশের বৃহত্তম বিস্কুট প্রস্তুতকারক সংস্থা ‘পার্লে’। বিশেষত, গ্রামীণ এলাকায় এই সংস্থার সবচেয়ে জনপ্রিয় ব্র্যান্ড ‘পার্লে-জি’র বিক্রি পড়ে যাওয়ায় এই সিদ্ধান্ত নিয়েছিল সংস্থা। কিন্তু নিজেদের এই মন্দার বাজারেও দুর্দিনে মানুষদের পাশে দাঁড়াতে ভোলেনি এই সংস্থা। করোনার জেরে গোটা দেশে যথন লকডাউন জারি হয়েছে, অনেকেই হয়তো খাদ্যসংকটে পড়েছেন। নিত্যপ্রয়োজনীয় দ্রব্য থেকে আনাজপাতি বাজারে মিললেও গৃহবন্দি হওয়ার জেরে অনেকেই বাজারমুখো হওয়ার সাহস দেখাচ্ছেন না। বিশেষ করে সমস্যায় পড়েছেন নিম্নবিত্ত এবংবিপিএল তালিকাভুক্তরা। এই ২১ দিনের লকডাউন পরিস্থিতিতে দরিদ্র শ্রবজীবী ‘দিন আনে দিন খায়’ মানুষগুলো কোথা থেকে অন্ন জোগাড় করবে? সে প্রশ্ন তুলেছেন অনেকেই। আর সেই প্রেক্ষিতে দাঁড়িয়েই সেই দুস্থদের মানুষদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন বিস্কুট প্রস্তুতকারক সংস্থা ‘পার্লে’।

[আরও পড়ুন: লকডাউনে সবজির গাড়িতে ব্যাপক ভাঙচুর, ভাইরাল পুলিশকর্মীর ‘দাদাগিরি’]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement