Advertisement
Advertisement
দিল্লিতে আগুন

দিল্লিতে পরিবহণ দপ্তরের কার্যালয়ে অগ্নিকাণ্ড, পুড়ে ছাই বহু গুরুত্বপূ্র্ণ নথি

আগুন লাগার কারণ এখনও অজ্ঞাত।

Fire at Tranpsort office in Delhi, many documents gutted
Published by: Sucheta Sengupta
  • Posted:January 20, 2020 1:39 pm
  • Updated:January 20, 2020 1:40 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের মুখে বিপর্যয়ের মুখে দিল্লির আপ সরকার। আজ সকালে পরিবহণ দপ্তরের কার্যালয়ে অগ্নিকাণ্ডের ঘটনায় দপ্তরের গুরুত্বপূর্ণ নথিপত্র পুড়ে ছাই হয়ে গিয়েছে। প্রায় ঘণ্টা দেড়েকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনার পর দমকল বিভাগের উপ মুখ্য আধিকারিক সুনীল চৌধুরি এমনই আশঙ্কার কথা শুনিয়েছেন। তাঁর কথায়, ”আজকের আগুনে দপ্তরের কাজকর্ম সম্পর্কিত সমস্ত কাগজপত্র পুড়ে গিয়েছে। তদন্ত শুরু হয়েছে।”

সোমবার সকাল সাড়ে ৮টার কিছু পরে সিভিল লাইনস মেট্রো স্টেশনের কাছে পরিবহণ দপ্তরের কার্যালয়ে দাউদাউ করে আগুন জ্বলতে দেখেন পথচারীরা। তাঁরা জানিয়েছেন, দপ্তরের একতলায় আগুন লাগে এবং তা ছড়িয়ে পড়ে অন্যান্য তলাতেও। খবর পাঠানো হয় দমকলে। প্রথমে দমকলের ৮টি ইঞ্জিন ঘটনাস্থলে ছুটে যায় আগুন নিয়ন্ত্রণ করতে। পরে সেই সংখ্যা আরও বাড়তে থাকে। শেষে ১০টি ইঞ্জিনের সাহায্যে আগুন নিয়ন্ত্রণে আসে। শুরু হয় কুলিং প্রসেস। আগুন নিভে যাওয়ার পর দপ্তরের ভিতরে ঢুকে দমকল কর্মীরা দেখেন, প্রচুর কাগজপত্র পুড়ে গিয়েছে। প্রাথমিক তদন্তের পর দমকল বিভাগের আধিকারিক সুনীল চৌধুরি জানিয়েছেন যে গুরুত্বপূর্ণ নথিপত্র পুড়ে গিয়েছে। তবে ওই সময়ে অফিসে কেউ না থাকায় হতাহতের কোনও খবর নেই। তবে কীভাবে আগুন লাগল, তা নিয়ে এখনও ধন্দে পুলিশ। তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন ওই আধিকারিক। 

[আরও পড়ুন: বিজেপিতে দায়িত্ব হস্তান্তর আজই, সম্ভাব্য পরবর্তী সভাপতি জেপি নাড্ডা]

হতাহতের খবর না থাকলেও, চিন্তা বাড়াচ্ছে পরিবহণ দপ্তরের গুরুত্বপূর্ণ নথি পুড়ে যাওয়া। সামনেই দিল্লির নির্বাচন। তার আগে দপ্তরের গুরুত্বপূর্ণ কাগজ এভাবে পুড়ে যাওয়ায় বেশ কিছু সমস্যা হতে পারে বলে আশঙ্কা আপ সরকারের। পরিবহণ মন্ত্রী কৈলাশ গেহলট এ বিষয়ে এখনও কোনও মন্তব্য করতে রাজি হননি। আগুনের ঘটনার খবর পেয়ে তিনি অফিসে গিয়ে সরেজমিনে খতিয়ে দেখতে। কী কী নষ্ট হয়েছে, তা বুঝতে খানিকটা সময় লাগবে বলে মনে করা হচ্ছে। তবে আগুনের উৎস এখনও বুঝতে পারেননি দমকল কর্মীরা। তাতে সন্দেহ আরও বাড়ছে। বিস্তারিত তদন্তের পরই সবটা স্পষ্ট হবে বলে জানিয়েছেন দমকল আধিকারিক। আপাতত কার্যালয়টি শীতলীকরণের কাজ চলছে।

[আরও পড়ুন: সাম্প্রদায়িক সম্প্রীতির নজির, মসজিদেই বসল পিতৃহারা হিন্দু তরুণীর বিয়ের আসর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ