BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

মেহেবুবা মুফতিকে ফের ‘বেআইনিভাবে’ আটক করার অভিযোগ, ‘গৃহবন্দি’ মেয়ে ইলতিজা

Published by: Subhajit Mandal |    Posted: November 27, 2020 11:52 am|    Updated: November 27, 2020 11:52 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্য গৃহবন্দি দশা ঘুচেছে। কিন্তু তারপরও যে কাজ থেকে বিরত করতে তাঁকে গৃহবন্দি করা হয়েছিল, সেই কার্যকলাপ বন্ধ করেননি। মুক্তি পাওয়ার পরও বারবার কাশ্মীরের ৩৭০ ধারা ফেরানোর দাবিতে সরব হয়েছেন। তাঁর দলের একাধিক নেতার বিরুদ্ধে অভিযোগ উঠেছে বিচ্ছিন্নতাবাদে মদত দেওয়ার। এসবের মধ্যে ফের নাকি তাঁকে বেআইনিভাবে আটক করেছে পুলিশ। টুইটারে এমনই অভিযোগ করলেন পিডিপি নেত্রী মেহেবুবা মুফতি (Mehbooba Mufti)।

শুক্রবার একাধিক টুইট করে মেহেবুবা দাবি করলেন,”আমাকে ফের বেআইনিভাবে আটক করা হয়েছে। গত দু’দিন ধরে কাশ্মীর প্রশাসন ওয়াহিদ পারার পরিবারের সঙ্গে দেখা করতে দিচ্ছে না আমাকে। বিজেপির মন্ত্রীরা আর ওদের অনুগতরা কাশ্মীরের (Kashmir) প্রতিটি কোণায় ঘুরে বেড়াচ্ছে। সমস্যা শুধু আমার ক্ষেত্রে?” শুধু তাই নয়, মেহেবুবার মেয়ে ইলতিজা জাভেদ (Iltija Javed), যিনি কিনা কাশ্মীর ইস্যুতে সোশ্যাল মিডিয়ায় বারবার সরব হয়েছেন, তাঁকেও নাকি গৃহবন্দি করা হয়েছে। প্রসঙ্গত, দিন তিনেক আগেই পিডিপির যুব নেতা ওয়াহিদ পারাকে জঙ্গিযোগের অভিযোগে গ্রেপ্তার করেছেন এনআইএ (NIA)। তারপর থেকেই তাঁর পরিবারের সঙ্গে দেখা করার চেষ্টা করছেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী। কিন্তু প্রশাসন তাঁকে অনুমতি দেয়নি। মেহেবুবার অভিযোগ, ওয়াহিদ পারার গ্রেপ্তারি বেআইনি। রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে ভিত্তিহীন অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে ওই যুব নেতাকে। এবং পারার পরিবারের পাশে দাঁড়াতে গেলে তাঁকেও আটক করা হয়েছে।

[আরও পড়ুন: হায়দরাবাদে পাকিস্তানিরা থাকে, খবর আছে কেন্দ্রের কাছে, দাবি স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর]

উল্লেখ্য, গতবছর কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করার করার ঠিক আগে আগে প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি, ওমর আবদুল্লা-সহ একাধিক স্থানীয় নেতানেত্রীকে আটক করে সরকার। পরে তাঁদের গৃহবন্দী করে রাখা হয়। অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে সেই বন্দিদশা থেকে মুক্তি পেয়েছেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী। তারপরই উপত্যকার ৩৭০ ধারা ফেরানোর দাবিতে তৈরি করেছেন গুপকার জোট। যা একেবারেই পছন্দ হয়নি কেন্দ্রের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement