BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সমাজে অবদান প্রচুর! সোনিয়া গান্ধী ও মায়াবতীকে ভারতরত্ন দিক কেন্দ্র, দাবি কংগ্রেস নেতার

Published by: Paramita Paul |    Posted: January 6, 2021 10:58 am|    Updated: January 6, 2021 10:58 am

Harish Rawat claims Sonia Gandhi, Mayawati should be awarded Bharat Ratna | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার সোনিয়া গান্ধীকে (Sonia Gandhi) ভারতরত্ন দেওয়ার দাবি উঠল রাজনৈতিক মহল থেকে। তবে তিনি একা নন, দেশের সর্বোচ্চ সম্মান পাওয়ার দাবিদার বহুজন সমাজবাদি পার্টির নেত্রী মায়াবতীও (Mayawati)। এমনই প্রস্তাব দিলেন উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াত।

টুইটারে ইউপিএ চেয়ারম্যান তথা কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী ও বসপা নেত্রী মায়াবতীর ভূয়সী প্রশংসা করেন রাওয়াত। লেখেন, ভারতীয় মহিলাদের উন্নতিতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছেন সোনিয়া গান্ধী। পাশাপাশি, সমাজের পিছিয়ে পড়া মানুষের জন্য সারাজীবন ধরে কাজ করে চলেছেন মায়াবতী। সমাজের প্রতি এই অবদানের কথা মাথায় রেখে তাঁদের দেশের সেরা সম্মানে ভূষিত করা উচিৎ বলে মত রাওয়াতের।

[আরও পড়ুন : ভারতীয় হিন্দু মেয়েকে জোর করে ধর্মান্তরিত করে বিয়ে! কাঠগড়ায় বাংলাদেশি নেতার ছেলে]

কংগ্রেস নেত্রীর প্রশংসা করে টুইটারে উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী লিখেছেন, ভারতীয় মহিলাদের উন্নয়নের দিশা দেখিয়েছেন সোনিয়া গান্ধী। ভারতীয় নারীরা তাঁকে নিয়ে গর্বিত। উল্লেখ্য, টানা দশ বছর ইউপিএর চেয়ারপার্সন ছিলেন সোনিয়া গান্ধী। সেই সময় পরপর চার বছর বিশ্বের সবচেয়ে প্রভাবশালী মহিলা নির্বাচিত হয়েছিলেন। ২০০১ থেকে ২০১০ পর্যন্ত কংগ্রেস নেতৃত্বাধীন সরকারকে বকলমে তিনি পরিচালনা করতেন বলেও মনে করে রাজনৈতিক মহল। তাঁর এই ভূমিকাকে সম্মান জানানো প্রয়োজন বলে মনে করেন হরিশ রাওয়াত। কংগ্রেস নেতার কথা, সমাজের পিছিয়ে পড়া মানুষের জন্য ক্রমাগত কাজ করে চলেছেন মায়াবতী। তাঁকেও ভারতরত্ন দেওয়া উচিৎ। রাওয়াতের কথায়, রাজনৈতিক মতামত ভিন্ন হতেই পারে। কিন্তু এই দুই মহিলার অবদানকে অস্বীকার করা যায় না। তাই তাঁদের ভারতরত্ন দেওয়ার বিষয়টা কেন্দ্রীয় সরকারের ভেবে দেখুক।

এদিকে কংগ্রেস নেতার এই দাবি প্রকাশ্যে আসতেই দ্বিধাবিভক্ত নেটিজেনরা। কারোর দাবি, অবশ্যই তাঁদের ভারতরত্ন পাওয়া উচিৎ। কেউ কেউ আবার এই প্রস্তাবে তীব্র বিরোধিতা করেছেন। তাঁদের কথায়, দুজনে কেবল নিজের স্বার্থপূরণ করতে কাজ করেছেন। তাঁদের বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগ রয়েছে। তাই কখনওই তাঁদের এই সম্মান দেওয়া উচিৎ নয়।

[আরও পড়ুন : খাবারে বিষ মিশিয়ে খুনের চেষ্টা হয়েছিল! বিস্ফোরক অভিযোগ ইসরোর বিজ্ঞানীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে