BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৭  সোমবার ২৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘ভ্যাকসিনের সঙ্গে রাজনীতির সম্পর্ক নেই’, অখিলেশকে বিঁধে টিকার পক্ষেই সওয়াল ওমরের

Published by: Biswadip Dey |    Posted: January 3, 2021 9:54 am|    Updated: January 3, 2021 9:54 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখনও দেশে টিকাকরণ শুরু হয়নি। কিন্তু তার আগেই করোনার ভ্যাকসিনের মধ্যে ঢুকে পড়েছে রাজনৈতিক তরজার ছায়া। গতকালই কোভিড টিকাকে (COVID Vaccine) বিজেপির ভ্যাকসিন’ বলে কটাক্ষ করে সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদব (Akhilesh Yadav) জানিয়ে দেন, তিনি ভ্যাকসিন নেবেন না। এবার তাঁর সম্পূর্ণ উলটো সুরে কথা বলতে দেখা গেল জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহকে (Omar Abdullah)। তিনি স্পষ্ট জানালেন তাঁর ভ্যাকসিন নিতে কোনও আপত্তি নেই। কেননা ভ্যাকসিন কোনও রাজনৈতিক দলের সম্পত্তি নয়।

মোদি সরকারের তীব্র সমালোচক ওমর। বিশেষ করে ৩৭০ ধারা বাতিলের পর গৃহবন্দি থাকার সময় থেকে সেই সুর আরও চড়া হয়েছে। কি‌ন্তু অন্তত টিকাকরণকে কোনও রাজনৈতিক রং দিতে যে তিনি নারাজ তা স্পষ্ট হয়ে যায় শনিবার সন্ধেয় করা তাঁর টুইট থেকে। তিনি লেখেন, ‘‘আর কারও কথা জানি না, তবে আমার পালা এলে আমি আনন্দের সঙ্গে জামার হাতা গুটিয়ে কোভিড ভ্যাকসিন নিয়ে নেব। এই জঘন্য ভাইরাসটা ইতিমধ্যেই অনেক ঝামেলা করেছে। কাজেই যদি কোনও ভ্যাকসিনের সাহায্যে স্বাভাবিকতা ফেরে তাহলে আমি অবশ্যই তা নেব।’’ যত বেশি মানুষ ভ্যাকসিন নেবেন, তত দেশ ও অর্থনীতির জন্য মঙ্গল বলেও জানান তিনি।

[আরও পড়ুন: ভারতীয় বাহিনীকে কোনওকিছুই আটকাতে পারে না, চিন সীমান্তে দাঁড়িয়ে হুঙ্কার বিপিন রাওয়াতের]

সেই সঙ্গে ন্যাশনাল কনফারেন্সের সহ-সভাপতি সকলকে মনে করিয়ে দেন, ‘‘ভ্যাকসিনের সঙ্গে কোনও রাজনৈতিক দলের সম্পর্ক থাকতে পারে না। মানবকিতার সঙ্গেই এর সম্পর্ক। যত তাড়াতাড়ি আমরা দুর্বল মানুষদের টিকা দিতে পারব ততই ভাল।’’ ওমর আবদুল্লাহর এই বক্তব্য অখিলেশের কথার একেবারেই বিপরীত মেরুতে। বিজেপি তথা মোদি সরকারের কট্টর দুই বিরোধী নেতার মধ্যে এব্যাপারে অন্তত কোনও মিল লক্ষ্য করা গেল না। শনিবার দুপুরে অখিলেশ সটান জানিয়ে দিয়েছিলেন, “আপাতত আমি ভ্যাকসিন নেব না। কী করে বিজেপির ভ্যাকসিনকে বিশ্বাস করব?” সন্ধেয় একদম অন্য কথা শোনালেন ওমর।

এদিকে গতকালই দেশজুড়ে শুরু হয়ে গিয়েছে করোনা ভ্যাকসিনের ড্রাই রান। আপাতত যা শোনা যাচ্ছে, আগামী ৬ জানুয়ারি থেকেই ধীরে ধীরে টিকাকরণ শুরু করে দিতে পারে সরকার। তার আগেই ভ্যাকসিনকে ঘিরে শুরু হয়ে গেল এই রাজনৈতিক তরজা।

[আরও পড়ুন: রাজস্থানে উদ্ধার একাধিক কাক-ময়ূরের মৃতদেহ, বার্ড ফ্লু নিয়ে সতর্কতা জারি করল বনদপ্তর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement