২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দিল্লিতে তুমুল গুলির লড়াই, আইইডি বিস্ফোরক-সহ গ্রেপ্তার ISIS জঙ্গি

Published by: Soumya Mukherjee |    Posted: August 22, 2020 9:43 am|    Updated: August 22, 2020 10:49 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিরাপত্তারক্ষীদের তৎপরতায় বড়সড় জঙ্গি হামলার হাত থেকে রক্ষা পেল দিল্লি। তুমুল গুলির লড়াইয়ের পর আইইডি বিস্ফোরক-সহ এক আইএসআইএস (ISIS) জঙ্গিকে গ্রেপ্তার করল দিল্লি পুলিশের স্পেশাল সেল। ধৃতের নাম আবু ইউসুফ খান বলে জানা গিয়েছে। এই ঘটনার পর উত্তরপ্রদেশেও হাই অ্যালার্ট জারি করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, শুক্রবার বিশেষ সূত্রে জানা যায় করোল বাগ ও ধৌলা কুয়ান এলাকার মাঝামাঝি জায়গায় এক জঙ্গি লুকিয়ে রয়েছে। এরপরই ওই এলাকায় তল্লাশি শুরু করে দিল্লি পুলিশের স্পেশাল সেল। তারা যখন করোল বাগ ও ধৌলা কুয়ান এলাকার মধ্যবর্তী এলাকায় থাকা বুদ্ধ জয়ন্তী পার্কের কাছে তল্লাশি চালাচ্ছিল তখন ওই আইএসআইএস জঙ্গির সঙ্গে গুলির লড়াই শুরু হয়। বেশ কিছুক্ষণ উভয়পক্ষের মধ্যে তুমুল গুলির লড়াই চলার পর আবু ইউসুফ নামে ওই জঙ্গিকে গ্রেপ্তার করা সম্ভব হয়। ধৃতের কাছ থেকে আইইডি (IEDs) বিস্ফোরক ও একটি পিস্তল বাজেয়াপ্ত করা হয়েছে। বর্তমানে ওই এলাকায় তল্লাশি চালাচ্ছেন এনএসজি কমান্ডোরা। বিষয়টিকে নিয়ে তীব্র উত্তেজনা ছড়িয়েছে দেশের রাজধানীতে। 

[আরও পড়ুন: সে কী! সাইকেল চালাতে গিয়ে পড়ে গেলেন স্বয়ং বাবা রামদেব, দেখুন সেই ভিডিও]

এপ্রসঙ্গে শনিবার দিল্লি পুলিশের স্পেশাল সেলের সহকারী কমিশনার প্রমোদ সিং কুশওয়া বলেন, ‘করোল বাগ ও ধৌলা কুয়ানের মধ্যবর্তী এলাকা থেকে আইইডি বিস্ফোরক-সহ এক আইএসআইএস জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছে। বেশ কিছুক্ষণ গুলির লড়াই চলার পর স্পেশাল সেলের সদস্যরা তাকে ধরেছেন।’

[আরও পড়ুন: বরাত পাওয়ার দৌড়ে চিনা সংস্থা! ৪৪টি সেমি হাই স্পিড ট্রেনের টেন্ডার বাতিল রেলের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement