BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘সরকারের ভূমিকা প্রশংসনীয়, করোনা নিয়ে রাজনীতি ঠিক নয়’, মন্তব্য কার্তি চিদম্বরমের

Published by: Subhajit Mandal |    Posted: March 18, 2020 10:17 am|    Updated: March 18, 2020 12:08 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইতিমধ্যেই করোনা রুখতে মোদি সরকারের ভূমিকার প্রশংসা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)। এবার বিরোধী শিবির থেকেও দরাজ সার্টিফিকেট পেয়ে গেল কেন্দ্র। মোদি সরকারের উচ্ছ্বসিত প্রশংসা করলেন কংগ্রেস সাংসদ তথা প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমের ছেলে কার্তি চিদম্বরম (Karti Chidambaram)। তিনি বললেন, করোনা মোকাবিলায় সরকার যে পদক্ষেপ করছে তা প্রশংসনীয়। এবং এ নিয়ে রাজনীতি করা উচিত নয়।

Corona-19
করোনা ইস্যুতে শুরু থেকেই সরকারের ভূমিকা নিয়ে সরব হয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। তাঁর অভিযোগ, করোনার মতো মহামারির মোকাবিলায় উপযুক্ত প্রস্তুতি ছিল না সরকারের। শুরুতে কেন্দ্র এই মারক ভাইরাসকে উপযুক্ত গুরুত্ব দিয়ে দেখেনি বলেও দাবি করেন রাহুল। অথচ, তাঁর দলেরই এক সাংসদ সরকারের প্রশংসা করে বসলেন। তবে প্রশংসা করলেও কোয়ারেন্টাইন সেন্টারগুলি নিয়ে সামান্য অসন্তোষও প্রকাশ করেছেন কার্তি। মঙ্গলবার লোকসভার জিরো আওয়ারে কার্তি চিদম্বরম বলেন, “করোনা নিয়ে রাজনীতি করা উচিত নয়। সরকারের ভূমিকা এক্ষেত্রে প্রশংসনীয়। তবে, আমি কোয়ারেন্টাইন সেন্টার নিয়ে সরকারের দৃষ্টি আকর্ষণ করতে চাই। কোয়ারেন্টাইন সেন্টারগুলি অস্বাস্থ্যকর এবং নিম্নমানের। যাঁরা বিদেশ থেকে ফিরছেন তাঁরা কোয়ারেন্টাইনের ব্যবস্থা নিয়ে অসন্তোষ প্রকাশ করছেন। এঁদের সেলফ আইসোলেশনে থাকার অনুমতি দেওয়া হোক।”

[আরও পড়ুন: বিদেশ প্রতিমন্ত্রীর পর প্রাক্তন রেলমন্ত্রী! এবার আইসোলেশনে সুরেশ প্রভু]

কার্তির আগেও অবশ্য কংগ্রেস শিবির থেকে মোদি সরকারের প্রশংসা করা হয়েছে। বর্ষীয়ান নেতা আনন্দ শর্মা দিন দুই আগেই বলেন, সরকার করোনা রুখতে যে পদক্ষেপ নিচ্ছে, তাতে আমি পুরোপুরি সন্তুষ্ট। রাজনৈতিক মহল মনে করছে, করোনা ইস্যুতে কী অবস্থান নেওয়া উচিত, তা নিয়ে পুরোপুরি বিভ্রান্ত কংগ্রেস। সেজন্য রাহুল গান্ধীর মুখে একরকম এবং অন্য নেতাদের মুখে আরেকরকম কথা শোনা যাচ্ছে। তবে, করোনা নিয়ে মোদি সরকারের ভূমিকা যে সত্যি প্রশংসনীয় তা মেনে নিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থাও। ভারতে WHO’র প্রতিনিধি হেঙ্ক বেকেথাম জানান, মোদি সরকারের নিরলস পরিশ্রমের জন্যই ভারতে করোনাকে মারক রূপ নেওয়া থেকে আটকে রাখা গিয়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement