BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘করোনার উপর নয়, অপরিকল্পিত লকডাউন দেশের গরিবদের উপর আক্রমণ’, তোপ রাহুলের

Published by: Subhajit Mandal |    Posted: September 9, 2020 2:28 pm|    Updated: September 9, 2020 2:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মোকাবিলায় সরকারের নীতি নিয়ে শুরু থেকেই আক্রমণ করে আসছে কংগ্রেস। তবে বুধবার কার্যত উলটো কথা শোনা গেল রাহুল গান্ধীর মুখে। সরকার করোনা রুখতে প্রথম যে পদক্ষেপ নিয়েছিল, সেই লকডাউনের সমালোচনায় এবার সরব হলেন রাহুল। তাঁর অভিযোগ, সরকারের লকডাউন ছিল অপরিকল্পিত। যা কিনা আসলে করোনার (CoronaVirus) উপর নয়, বরং গরিব এবং খেটে খাওয়া মানুষের উপর আক্রমণ।

[আরও পড়ুন: কাশ্মীরি যুবকদের দলে টানবে জঙ্গিরা, আশঙ্কায় সেপ্টেম্বরেও ভূস্বর্গে ফিরছে না 4G ইন্টারনেট]

দিন কয়েক আগেই করোনা পরিস্থিতি এবং ভারত চিন সীমান্ত নিয়ে কয়েকটি ভিডিওর মাধ্যমে মোদি সরকারের ব্যর্থতার খতিয়ান তুলে ধরতে দেখা গিয়েছিল রাহুলকে (Rahul Gandhi)। সেই ভিডিও সিরিজে এবার নতুন সংযোজন হয়েছে অর্থনীতি। বুধবার নিজের নতুন ভিডিও সিরিজ ‘অর্থব্যবস্থা কি বাত’-এর শেষ পর্ব প্রকাশ করেছেন রাহুল। আর সেখানেই লকডাউন নিয়ে মোদি সরকারকে নতুন করে তোপ দেগেছেন এই কংগ্রেস নেতা। রাহুলের দাবি, মোদি (Narendra Modi) সরকারের এই হটকারি সিদ্ধান্ত দেশের অসংগঠিত ক্ষেত্রের কোমর ভেঙে দিয়েছে। লকডাউন আসলে অসংগঠিত ক্ষেত্রের উপর সংগঠিত আক্রমণ।

[আরও পড়ুন: পরাজয় নিশ্চিত জেনেও রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান পদে প্রার্থী দিতে পারে বিরোধীরা!]

‘অর্থব্যবস্থা কি বাত’ সিরিজের শেষ ভিডিওতে প্রাক্তন কংগ্রেস সভাপতি বলছেন,”করোনার নামে মোদি যেটা করেছেন, সেটা অসংগঠিত ক্ষেত্রের উপর তৃতীয় আক্রমণ। দেশের গরিবেরা দৈনিক রোজগারের উপর নির্ভরশীল। আপনি কোনও নোটিস ছাড়াই লকডাউন করছেন মানে, এদের বিপদে ফেলেছেন। প্রধানমন্ত্রী বলছিলেন, এটা নাকি ২১ দিনের লড়াই। কিন্তু এই ২১ দিনেই অসংগঠিত ক্ষেত্রের শিরদাঁড়া ভেঙে গিয়েছে।” রাহুলের দাবি, কংগ্রেস বারবার প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করেছে, যাতে সরাসরি অর্থ দিয়ে সাধারণ মানুষ, ক্ষুদ্র ও মাঝারি শিল্পকে সাহায্য করা হয়। কিন্তু সরকার সেকথা শোনেনি। কংগ্রেস নেতার অভিযোগ,”আমরা সরকারকে বারবার বলেছি গরিবদের সাহায্য করুন। কিন্তু সরকার তা না করে ১০-১৫ জন কর্পোরেটের কর মকুব করেছে। লকডাউন আসলে করোনার উপর আক্রমণ নয়, আক্রমণ গরিবদের উপর।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement