১২ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

কীসের স্বাস্থ্যবিধি? নিয়ম ভেঙে জনসভা শিবরাজের মন্ত্রীর, ৭ দিন পরই কোভিড পজিটিভ

Published by: Subhamay Mandal |    Posted: July 23, 2020 4:34 pm|    Updated: July 23, 2020 4:34 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার করোনার থাবা মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের (Shivraj Singh Chauhan) মন্ত্রিসভায়। মন্ত্রী অরবিন্দ সিং ভাদোরিয়া কোভিড পজিটিভ। কিন্তু তাঁর করোনা আক্রান্ত হওয়ার খবরে আতঙ্ক ছড়িয়েছে শিবরাজের মন্ত্রিসভায়। কারণ, বুধবারই মন্ত্রিসভার বৈঠকে উপস্থিত ছিলেন ভাদোরিয়া। শিবরাজের নেতৃত্বে সেই বৈঠকে আরও অনেক মন্ত্রীরা ছিলেন। তাঁদের মধ্যেই বসেছিলেন ভাদোরিয়া। আর বুধবার সন্ধেবেলাতেই তাঁর কোভিড রিপোর্ট পজিটিভ আসে।

জানা গিয়েছে, গত সপ্তাহে নিজের বিধানসভা ক্ষেত্রে এক বিরাট জনসভার আয়োজন করেছিলেন ভাদোরিয়া। কোভিড পরিস্থিতিতে সামাজিক দূরত্বকে বুড়ো আঙুল দেখিয়ে সেই সভায় অনেকেই উপস্থিত ছিলেন। তারপরই উপসর্গ দেখা দেয় মন্ত্রীর শরীরে। বুধবার রিপোর্ট পজিটিভ আসে। মন্ত্রী নিজে সাভিকে অনুরোধ করেছেন, যাঁরা যাঁরা তাঁর সংস্পর্শে গত কয়েকদিনে এসেছেন তাঁরা যেন কোভিড টেস্ট করিয়ে নেন। তবে মন্ত্রীর দাবি, তিনি উপসর্গহীন। শুধু একটু গলা ব্যথা রয়েছে। এছাড়া আর কোনও সমস্যা তাঁর নেই। তবে ঝুঁকি না নিয়ে হাসপাতালে ভরতি হয়েছেন তিনি। তাঁকে নিয়ে চারজন বিজেপি বিধায়ক, তিনজন কংগ্রেস বিধায়ক এবং এক প্রাক্তন মন্ত্রী কোভিড পজিটিভ হলেন।

[আরও পড়ুন: বিজ্ঞাপন নয়, সংবাদপত্রের সঙ্গে বিনামূল্যে মাস্ক দিয়ে সচেতনতা প্রচার কাশ্মীরের পত্রিকার]

এদিকে, মন্ত্রীর কাণ্ডজ্ঞানহীনতা নিয়ে শিবরাজ সিং ও তাঁর সরকারের মুণ্ডপাত করছে বিরোধী কংগ্রেস। করোনা পরিস্থিতির মধ্যে স্রেফ মন্ত্রী হওয়ার ফায়দা নিয়ে নিয়ম ভেঙে জনসভার আয়োজন করেন ভাদোরিয়া। এমনই অভিযোগ উঠেছে। তাঁর সভায় কোনও স্বাস্থ্যবিধি মানা হয়নি বলে অভিযোগ। সেই সভারও ভিডিও ভাইরাল হয়েছে। মধ্যপ্রদেশে কমল নাথের সরকার ফেলার অন্যতম কারিগর ভাদোরিয়ার উপর কংগ্রেসের আক্রোশ রয়েছে। আর তার উপর এমন কাণ্ড হাতে অস্ত্র তুলে দিয়েছে কংগ্রেসের। অবিলম্বে মহামারী আইনে ভাদোরিয়ার বিরুদ্ধে কড়া আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে হাত শিবির। অবিলম্বে তাঁকে মন্ত্রী পদ থেকে বরখাস্ত করার দাবি বিরোধীদের।

[আরও পড়ুন: ‘প্রধানমন্ত্রী রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেই ধ্বংস হবে করোনা’, দাবি বিজেপি নেতার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement