২৬  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার হোয়াটসঅ্যাপ গ্রুপে পয়গম্বরকে নিয়ে আপত্তিকর মন্তব্য, মহারাষ্ট্রে গ্রেপ্তার যুবক

Published by: Kishore Ghosh |    Posted: June 25, 2022 5:54 pm|    Updated: June 25, 2022 5:54 pm

Man held for 'objectionable' post on Prophet Mohammad in Maharashtra | Sangbad Pratidin

প্রতীকী ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপি নেত্রীর নূপুর শর্মার (Nupur Sharma) পয়গম্বর নিয়ে মন্তব্যে দেশে বিদেশে সৃষ্টি হয়েছে অশান্তি। ভারতের নানা রাজ্যে হিংসা ছড়িয়েছে। আন্তর্জাতিক ক্ষেত্রে চাপে পড়েছে ভারত। সব মিলিয়ে চরম অস্বস্তিতে পড়েছে মোদি সরকার। এবার সোশ্যাল মিডিয়ায় পয়গম্বরকে নিয়ে আপত্তিকর মন্তব্যে বিতর্ক ছড়াল মহারাষ্ট্রে (Maharashtra)। ওই ঘটনায় এক ব্যক্তিক গ্রেপ্তার করল পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত বছর আঠাশের নিকেশ রাজু পাস্তে। পেশায় ভিওয়ান্ডি শহরতলির সঙ্গমপাড়া পাইকারি বাজারের মুটে ওই যুবক সম্প্রতি একটি হোটসঅ্যাপ গ্রুপে (WhatsApp Group) পয়গম্বর হজরত মহম্মদকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন। এরপর তাঁর বিরুদ্ধে নিজামপাড়া থানায় অভিযোগ দায়ের করেন এক প্লাম্বার। নিজের অভিযোগে তিনি জানান, নিকেশ পয়গম্বরকে নিয়ে যে মন্তব্য করেছেন তাতে দুই সম্প্রদায়ের মধ্যে অশান্তি ছড়াতে পারে। একটি সম্প্রদায়ের ধর্মীয় ভাবাবেগে আঘাত করা হয়েছে।

[আরও পড়ুন: দেশজুড়ে বেতন পরিকাঠামোয় বড় পরিবর্তন! জুলাই থেকেই লাগু হতে পারে নয়া আইন]

এরপরেই নিজামপাড়া পুলিশ স্টেশন অভিযুক্ত যুবক নিকেশকে গ্রেপ্তার করেছে। নিকেশ রাজু পাস্তের বিরুদ্ধে দুই সম্প্রদায়ের মধ্যে শত্রুতার ষড়যন্ত্র (১৫৩-A) একটি সম্প্রদায়ের ধর্মীয় ভাবাবেগে আঘাত (295-A) ও মানহানির (499) মামলা দায়ের করেছে পুলিশ।

উল্লেখ্য, পয়গম্বরকে নিয়ে আপত্তিকর মন্তব্যের কারণে গত ৫ জুলাই বিজেপি (BJP) থেকে বহিষ্কৃত হয়েছেন বিতর্কিত নেত্রী নূপুর শর্মা (Nupur Sharma)। যদিও এরপরেও বিতর্ক থামেনি। সম্প্রতি বিহারের এক ইউটিউবার বিজেপি নেত্রকে ধর্ষণ ও খুনের হুমকি দেয়। সেই সঙ্গে প্রভু রামচন্দ্রকে (Lord Ram) নিয়েও অত্যন্ত অশ্লীল মন্তব্য করে সে। স্বাভাবিক ভাবেই এমন মন্তব্যকে ঘিরে নতুন করে দানা বেঁধেছে বিতর্ক। তার গ্রেপ্তারির দাবিতে সোচ্চার হয়েছ নেটিজেনদের একাংশ।

[আরও পড়ুন: ফের কাঠগড়ায় কর্ণাটক! দলিতকে মারধর, জোর করে গোবর খাওয়াল উচ্চবর্ণের যুবকরা]

এদিকে নারকেলডাঙা থানার পর আমহার্স্ট স্ট্রিট থানার তলবেও গরহাজির বহিষ্কৃত বিজেপি নেত্রী নূপুর শর্মা। ২৫ জুন, অর্থাৎ আজই থানায় হাজিরা দেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু এদিন আসেননি তিনি। ই-মেল করে নাকি আরও খানিকটা সময় চেয়ে নিয়েছেন নূপুর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে