BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

কেজরিওয়ালের বিরুদ্ধে তোপ, সেই কুমার বিশ্বাসকে ওয়াই ক্যাটাগরির সুরক্ষা দিল কেন্দ্র

Published by: Biswadip Dey |    Posted: February 19, 2022 9:42 pm|    Updated: February 19, 2022 9:42 pm

MHA grants Kumar Vishwas 'Y' category security। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়াই ক্যাটাগরির সুরক্ষা পেলেন প্রাক্তন আপ নেতা কুমার বিশ্বাস। সম্প্রতি তিনি অভিযোগ করেছিলেন খলিস্তানি আন্দোলন (Khalistani Movement) সমর্থন করেন অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। এমনকী পৃথক খলিস্তান গড়ে প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন তিনি। তাঁর এই অভিযোগকে ঘিরে শুরু হয়েছে বিতর্ক। এই পরিস্থিতিতে তাঁর নিরাপত্তা বিঘ্নিত হতে পারে এই আশঙ্কায় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে তাঁকে দেওয়া হল ওয়াই ক্যাটাগরির সুরক্ষা।

ঠিক কী বলেছিলেন কুমার? তাঁর কথায়, ”আমি সতর্ক করেছিলাম যে পাকিস্তানের আইএসআই এবং অন্য কিছু ভারত বিরোধী এজেন্সি খলিস্তানবাদী শিখস ফর জাস্টিস সংগঠনকে অর্থ দিয়ে মদত দিচ্ছে। এই কথায় কেজরিওয়ালের উত্তর ছিল, তাতে কী? আমি একদিন স্বাধীন দেশের (খলিস্তান) প্রথম প্রধানমন্ত্রী হব।” পাঞ্জাব বিধানসভা নির্বাচনের (Punjab election 2022) ঠিক আগেই তাঁর এহেন বিস্ফোরক অভিযোগ স্বাভাবিক ভাবেই চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

[আরও পড়ুন: বিরাটের পর ভারতের টেস্ট অধিনায়ক রোহিত শর্মাই, ঘোষণা বিসিসিআইয়ের]

কুমারের অভিযোগ উড়িয়ে দিয়েছেন কেজরিওয়াল। শুধু উড়িয়েই দেননি, সেই অভিযোগকে ”হাস্যকর” বলেও তোপ দেগেছেন তিনি। দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, ”কুমার বিশ্বাস একজন কৌতুক-কবি। ওঁর কথা হেসে উড়িয়ে দেওয়াই ভাল।” এহেন মন্তব্য করে অবশ্য কবিদের বিক্ষোভের মুখে পড়তে হয়েছে তাঁকে। ইতিমধ্যেই তাঁকে খোলা চিঠি লিখেছেন কবিরা। সেই চিঠিতে স্বাক্ষর করেছেন ৪০ জন কবি। তাঁদের দাবি, কেজরিওয়ালের উচিত ক্ষমা চাওয়া। তাঁর বিরুদ্ধে যে অভিযোগ তোলা হয়েছে তার উত্তর না দিয়ে এভাবে কবিদের অপমান করে তিনি ঠিক করেননি। শুধু তাই নয়, কেজরিওয়ালের খলিস্তানি-যোগ নিয়েও তাঁদের দাবি, এই অভিযোগ সঠিক। ২০১৭ সালের পাঞ্জাব নির্বাচনের আগে এক খলিস্তানপন্থীর বাড়িতে নাকি কিছুদিন ছিলেন আপ নেতা।

এদিকে শনিবারই কেজরিওয়ালের বিরুদ্ধে এফআইআর দায়ের করার আরজি জানিয়েছেন পাঞ্জাবের মুখ্য নির্বাচনী আধিকারিক। তাঁর অভিযোগ, পাঞ্জাব নির্বাচনের ঠিক আগে নির্বাচনী আচরণ বিধি ভেঙেছেন কেজরিওয়াল। বিরোধী দলগুলির বিরুদ্ধে তুলেছেন ভিত্তিহীন অভিযোগ। তাই তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হোক।

[আরও পড়ুন: এবার বিদেশেও মিলবে ভারতের UPI পরিষেবা, অনলাইন লেনদেন করা যাবে অনায়াসে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে