BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বাতিল মনোনয়ন, মোদির বিরুদ্ধে লড়তে পারছেন না তেজ বাহাদুর

Published by: Subhajit Mandal |    Posted: May 1, 2019 4:49 pm|    Updated: May 1, 2019 4:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বারাণসীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে ভোটে লড়তে পারবেন না বহিষ্কৃত বিএসএফ জওয়ান তেজ বাহাদুর যাদব। তাঁর মনোনয়ন বাতিল করল নির্বাচন কমিশন। সঠিক সময়ে সমস্ত নথি জমা দিতে না পারায় বরখাস্ত বিএসএফ জওয়ানের মনোনয়ন বাতিল করা হয়েছে বলে জানানো হয়েছে কমিশনের তরফে। যদিও, নির্বাচন কমিশনের এই দাবি মানতে নারাজ সমাজবাদী পার্টির প্রার্থী। তিনি ইতিমধ্যেই সুপ্রিম কোর্টে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

[আরও পড়ুন: ভোটের মাঝেই নিকটাত্মীয়কে হারালেন নরেন্দ্র মোদি]

তেজ বাহাদুর নিজেই ঘোষণা করেছিলেন আসন্ন লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে নির্দল প্রার্থী হিসেবে লড়বেন। তাঁর লক্ষ্য ছিল সেনার অন্দরের দুর্নীতি দূর করে স্বচ্ছতা আনা। সেনা জওয়ানদের প্রতি মোদি সরকারের করা অবিচারের প্রতিবাদ করা। প্রথম নির্দল প্রার্থী হিসেবে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেও পরে সমাজবাদী পার্টি তাঁর পাশে দাঁড়ায়। নিজেদের প্রার্থী শালিনী যাদবের নাম প্রত্যাহার করে তেজ বাহাদুরকেই মহাজোটের প্রার্থী হিসেবে মনোনীত করেন অখিলেশ। লক্ষ্য ছিল, সেনার প্রতি ভোটারদের আবেগকে কাজে লাগিয়ে বারাণসীতে প্রধানমন্ত্রীকে শক্ত চ্যালেঞ্জের মুখে ফেলা।

[আরও পড়ুন: জেতা নয়, উত্তরপ্রদেশে কংগ্রেসের উদ্দেশ্য বিজেপির ভোট কাটা! স্বীকার করলেন প্রিয়াঙ্কা]

কিন্তু, সমাজবাদী পার্টির এই পরিকল্পনায় জল ঢেলে দিল নির্বাচন কমিশন। কমিশনের দাবি, নিজের চাকরি সংক্রান্ত বেশ কিছু নথি সময়মতো জমা দিতে পারেননি তেজ বাহাদুর। এদিকে, তেজ বাহাদুরের পালটা দাবি, অন্যায়ভাবে তাঁর মনোনয়ন বাতিল করা হয়েছে। তিনি বলেন, “গতকাল সন্ধে ৬টা ১৫ মিনিটের মধ্যে তাঁকে নথিপত্র জমা দিতে বলেছিল নির্বাচন কমিশন। তিনি সময়মতোই নথি জমা দিয়েছেন। তবু, অন্যায়ভাবে তাঁর মনোনয়ন বাতিল করা হয়েছে।” এরপর নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তের বিরুদ্ধে শীর্ষ আদালতে যাওয়ারও হুঁশিয়ারি দিয়েছেন তেজ বাহাদুর যাদব।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement