BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার জেরে বিপর্যস্ত দেশ, এবার স্থগিত পদ্ম পুরস্কারের অনুষ্ঠানও

Published by: Sulaya Singha |    Posted: March 14, 2020 7:30 pm|    Updated: March 14, 2020 7:30 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার আতঙ্কে দেশজুড়ে বাতিল হয়েছে একের পর এক ম্যাচ। বিভিন্ন রাজ্যে বন্ধ হয়েছে স্কুল-কলেজ-সিনেমা হল। স্থগিত হয়েছে জনসভা-মিছিল। আর এবার স্থগিত করে দেওয়া হল পদ্ম পুরস্কারের অনুষ্ঠানও।

আগামী ৩ এপ্রিল পদ্ম পুরস্কারের অনুষ্ঠান হওয়ার কথা ছিল দিল্লির রাষ্ট্রপতি ভবনে। যেখানে পদ্মশ্রী, পদ্মভূষণ এবং পদ্মবিভূষণে সম্মানিত করা হত বিশিষ্টদের। কিন্তু করোনা ভাইরাসের ত্রাস যেভাবে গোটা দেশকে আষ্টেপৃষ্ঠে ধরেছে, তাতে এবার পদ্ম পুরস্কারের অনুষ্ঠানও পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল কেন্দ্র। কবে এই অনুষ্ঠান হবে তা পরিস্থিতি বুঝে ঠিক করা হবে বলেও জানানো হয়েছে। তবে শীঘ্রই নতুন দিনক্ষণ ঘোষিত হবে।

[আরও পড়ুন: করোনা আতঙ্কে খালি করা হল বেঙ্গালুরুর ইনফোসিস অফিস, বাড়ি বসেই কাজের নির্দেশ]

এবার পদ্মশ্রী সম্মানে ভূষিত হবেন পরিচালক করণ জোহর, অভিনেত্রী কঙ্গনা, পরিচালক একতা কাপুর, গায়ক আদনান শামির মতো সিনেদুনিয়ায় তারকারা। কিন্তু করোনার জেরে নির্ধারিত দিনে তাঁদের হাতে এই সম্মান তুলে দেওয়া যাচ্ছে না।

ভারতে ক্রমশ দৃঢ় হচ্ছে করোনার কামড়। ইতিমধ্যেই মৃত্যু হয়েছে দু’জনের। শনিবার আবার মহারাষ্ট্রে এক রোগীর মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। যদিও তিনি করোনা আক্রান্ত ছিলেন কি না, তা রিপোর্ট আসার পর নিশ্চিত হওয়া যাবে। এদিকে, কোয়ারেন্টাইনে রয়েছেন আরও অন্তত চার হাজার মানুষ। করোনা ভাইরাসের সংক্রমণকে ‘বিপর্যয়’ বলেও ঘোষণা করেছে কেন্দ্র সরকার। করোনায় মৃত্যু হলে চার লাখ টাকা আর্থিক সাহায্য দেবে সরকার। এমনকী যারা করোনার চিকিৎসা কিংবা উদ্ধারকার্যের সঙ্গে যুক্ত, তাঁদের মৃত্যু হলেও মিলবে এই অঙ্কের আর্থিক সাহায্য।

[আরও পড়ুন: করোনা আতঙ্কে সোমবার থেকে বন্ধ রাজ্যের সমস্ত স্কুল-কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠান]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement