BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বিহারে সীতা গুহার কাছে ভাঙা হল সীমান্ত পিলার, অভিযোগের তির নেপালের বিরুদ্ধে

Published by: Soumya Mukherjee |    Posted: July 19, 2020 7:09 pm|    Updated: July 19, 2020 7:09 pm

Pillar Near Sita Cave At India-Nepal Border Destroyed

ঘটনাস্থলের ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েকদিন আগেই রামের জন্ম অযোধ্যায় নয় নেপালে হয়েছিল বলে দাবি করেছিলেন সেদেশের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি। তা নিয়ে এখনও বিতর্ক চলছে। এর মাঝেই নেপাল-ভারত সীমান্তে অবস্থিত বিহারের সীতা গুহা (Sita Cave) -এর কাছে একটি পিলার ভেঙে দেওয়ার অভিযোগ উঠল। বিষয়টিকে কেন্দ্র করে দু’দেশের মধ্যে ফের চাপানউতোর শুরু হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার সকালে নেপালের কাছে অবস্থিত বিহারের সীতা গুহার কাছে একটি সীমান্ত পিলার ভেঙে পড়ে থাকতে দেখা যায়। ওই এলাকার বাসিন্দাদের অভিযোগ, সকালে কিছু নেপালের দিক থেকে কিছু লোক এসে ওই এলাকাটি তাদের দেশের অংশ বলে দাবি করে। তারপর সীমান্ত পিলারটি ভেঙে দিয়ে চলে যায়। বিষয়টি নিয়ে উত্তেজনা তৈরি হল প্রশাসনের লোকেরা ঘটনাস্থলে পৌঁছন। আসেন সীমান্ত সুরক্ষা বল (SSB)-এর সদস্যরাও। এরপরই স্থানীয় এসএসবি ইউনিটের কমান্ড্যান্ট একে শর্মার নেতৃত্ব তদন্ত শুরু হয়। তবে এখনও পর্যন্ত প্রশাসনিকভাবে এই বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি।

[আরও পড়ুন: মধ্যবিত্তের নাগালের বাইরে ফ্যাবিফ্লু ওষুধের দাম, Glenmark-কে নোটিস কেন্দ্রীয় ড্রাগ কন্ট্রোলের]

প্রসঙ্গত উল্লেখ্য, তিনটি ভারতীয় ভূখণ্ড নিজেদের মানচিত্র অন্তর্ভুক্ত করার পর থেকে সমস্যা বেড়েছেই নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলির। অতিরিক্ত চিন ঘনিষ্ঠতা ও একের পর এক দুর্নীতির অভিযোগে ক্রমশই জোরালো হচ্ছে তাঁর পদত্যাগের দাবি। প্রাক্তন প্রধানমন্ত্রী প্রচণ্ডের নেতৃত্ব নেপাল কমিউনিস্ট পার্টির বেশিরভাগ নেতারাই ওলির পদত্যাগের দাবিতে সরব হয়েছেন। শনিবার এই বিষয়টির মীমাংসা করতে প্রচণ্ডের সঙ্গে একটি বৈঠকও করা কথা ছিল নেপালের প্রধানমন্ত্রীর। কিন্তু, তা ভেস্তে যাওয়ার পরে আরও জটিল হয়েছে পরিস্থিতি। ক্রমশই ওলি সমর্থকদের সঙ্গে তাঁর বিরোধীদের বিবাদ তৈরি হচ্ছে। এই পরিস্থিতিতে উত্তেজনা ছড়ানোর জন্যই ওলির সমর্থকরা এই কাজ করেছে বলে অনুমান ওয়াকিবহাল মহলের একাংশের।

[আরও পড়ুন: হাসপাতালে ডিস্কো ডান্স করে সাসপেন্ড করোনা আক্রান্ত কেন্দ্রীয় সরকারি কর্মচারী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে