BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘মোদির নেতৃত্বেই শ্রেষ্ঠত্বের পথে ভারত’, আমেরিকা ফেরত প্রধানমন্ত্রীকে প্রশংসায় ভরালেন নাড্ডা

Published by: Biswadip Dey |    Posted: September 26, 2021 2:18 pm|    Updated: September 26, 2021 4:46 pm

PM Modi returns to a grand welcome after 3-day US visit। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকা (America) সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। আর দেশে ফেরার পরই গেরুয়া শিবিরের তরফে তাঁকে জমকালো অভ্যর্থনা জানানো হল। রীতিমতো ঢোল ও কাড়ানাকাড়া সহযোগে তাঁকে অভিনন্দন জানানো হয়। প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান বিজেপির (BJP) জাতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)। বিমানবন্দরে ভক্তদের সামনে তিনি প্রশংসায় ভরিয়ে দেন মোদিকে।

তিন দিনের সফরশেষে মোদির প্রত্যাবর্তনের পরে উচ্ছ্বসিত নাড্ডা বলেন, ”প্রধানমন্ত্রীর আমেরিকা সফর থেকে প্রমাণ হল মোদির নেতৃত্বে ভারতকে অন্য চোখে দেখতে শুরু করেছে বিশ্ব। কীভাবে সন্ত্রাস ও জলবায়ুর পরিবর্তনের মতো বিষয়ে সমাধান খুঁজতে সকলকে নিয়ে এগিয়ে চলা যায় সে ব্যাপারে ভারতকে বিশ্বনেতা হিসেবে প্রতিষ্ঠা করেছেন উনি। কোটি কোটি ভারতীয়র তরফে আমরা ওঁকে স্বাগত জানাতে এসেছি।” শনিবার রাষ্ট্রসংঘের সাধারণ সভায় মোদির ভাষণেরও উচ্ছ্বসিত প্রশংসা করেন নাড্ডা। জানিয়ে দেন, শনিবার প্রধানমন্ত্রীর ভাষণ গোটা দেশকে গর্বিত করেছে।

[আরও পড়ুন: ‘আমাকে এভাবে আটকানো যাবে না’, রোমে যাওয়ার অনুমতি না পেয়ে তোপ মমতার]

করোনা আবহে দীর্ঘদিন বিদেশ সফরে যাননি প্রধানমন্ত্রী। মাঝে বাংলাদেশের মতো নিকটতম প্রতিবেশী দেশ ছাড়া আর কোথাওয়ই যেতে দেখা যায়নি মোদিকে। এই পরিস্থিতিতে তিনদিনের মার্কিন সফরে ছিল ঠাসা কর্মসূচি।

এর মধ্যে অন্যতম ছিল রাষ্ট্রসংঘের সাধারণ সভায় ভাষণ। এছাড়াও মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক। জো বাইডেন মার্কিন প্রেসিডেন্ট হওয়ার পরে এই প্রথম তাঁর সঙ্গে সাক্ষাৎ হয় প্রধানমন্ত্রীর। ওভাল অফিসে প্রায় ঘণ্টাখানেক আলোচনা করলেন দুই রাষ্ট্রপ্রধান। করোনা মহামারী, বাণিজ্য, জলবায়ু পরিবর্তন ও কোয়াড-সহ একাধিক বিষয়ে আলোচনা হয়। পাশাপাশি শীর্ষস্থানীয় মার্কিন সংস্থাগুলির উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গেও বৈঠক করেন প্রধানমন্ত্রী। এছাড়াও এই প্রথম অনলাইনে নয়, সরাসরি কোয়াড বৈঠকেও যোগ দিতে দেখা গিয়েছে তাঁকে।

[আরও পড়ুন: Kashmir Encounter: সন্ত্রাস দমনে বড় সাফল্য, কাশ্মীরে খতম বিজেপি নেতা খুনে অভিযুক্ত জঙ্গি-সহ ২]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement