Advertisement
Advertisement
Nupur Sharma

Prophet Row: হজরত মহম্মদকে নিয়ে মন্তব্যের জের, এবার নুপূর শর্মাকে তলব মুম্বই পুলিশের

আগেই এফআইআর দায়ের হয়েছে বহিষ্কৃত বিজেপি নেত্রীর বিরুদ্ধে।

Prophet Row: Mumbai Police summon Nupur Sharma। Sangbad Pratidin

ফাইল ছবি

Published by: Biswadip Dey
  • Posted:June 12, 2022 10:26 am
  • Updated:June 12, 2022 10:30 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হজরত মহম্মদকে (Prophet Mohammad Row) নিয়ে নুপূর শর্মার বিতর্কিত মন্তব্যের জেরে দেশজুড়ে শুরু হয়েছে অশান্তি। তাঁকে ইতিমধ্য়েই দল থেকে বহিষ্কার করেছে বিজেপি। দায়ের করা হয়েছে এফআইআর। এবার তাঁর অস্বস্তি আরও বাড়িয়ে তাঁকে সমন পাঠাল মুম্বই পুলিশ।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, আগামী ২৫ জুন সকাল ১১টার সময় তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে। সেই সঙ্গেই যে টিভি চ্যানেলের বিতর্কসভায় ওই বিতর্কিত মন্তব্য করেছিলেন বিজেপির প্রাক্তন মুখপাত্র, সেটির ভিডিও ফুটেজও চাওয়া হয়েছে। সংশ্লিষ্ট চ্যানেল কর্তৃপক্ষের কাছে ফুটেজটি পেলে সেটিও খতিয়ে দেখবে মুম্বই পুলিশ।

Advertisement

[আরও পড়ুন: রেলের ওয়াইফাই কাজে লাগিয়ে চুটিয়ে ডাউনলোড হচ্ছে পর্ন! শীর্ষে কোন শহর জানেন?]

উল্লেখ্য, হজরত মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে দল থেকে সাসপেন্ড হয়েছেন বিজেপির (BJP) দুই মুখপাত্র নূপুর শর্মা ও নবীন জিন্দল। বাতিল হয়েছে তাঁদের প্রাথমিক সদস্যপদও। তারপরও ক্ষোভের আঁচ কমেনি। লাগাতার হুমকি পাচ্ছেন নূপুর শর্মা। হুমকি দেওয়া হচ্ছে নবীনকেও।

Advertisement

বিতর্ক শুরু হতেই বিজেপি জানিয়ে দিয়েছিল, “ভারতের ইতিহাসে সবসময়ে সব ধর্ম একসঙ্গে বিকশিত হয়েছে। কোনও ধর্ম বা ধর্মীয় ব্যক্তির প্রতি অসম্মানজনক মন্তব্য করার তীব্র নিন্দা করছে বিজেপি। এই ধরনের কার্যকলাপকে প্রশ্রয় দেয় না বিজেপি।” পরে দল থেকে পুরোপুরি ছেঁটে ফেলা হয় নুপূর-নবীনকে। কিন্তু ক্ষোভের আঁচ এখনও কমেনি। রাজধানী দিল্লি থেকে উত্তরপ্রদেশ, বাংলা থেকে ঝাড়খণ্ড-সহ বিভিন্ন রাজ্যে প্রতিবাদে রাস্তায় নেমেছেন আন্দোলনকারীরা।

[আরও পড়ুন: ভিডিও মুছেও মিলল না রেহাই, নুপূর শর্মার মুণ্ডচ্ছেদের গ্রাফিক্স বানিয়ে গ্রেপ্তার কাশ্মীরের ইউটিউবার]

ইতিমধ্যেই বরখাস্ত বিজেপি নেত্রী নূপুর শর্মার বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে দিল্লি পুলিশ (Delhi Police)। ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগ নিয়েই মামলা দায়ের করা হয়েছে। সেই সঙ্গে নবীন জিন্দল, সাংবাদিক সাবা নকভি-সহ আরও বেশ কয়েকজনের বিরুদ্ধেও আলাদা করে মামলা দায়ের করা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় বিদ্বেষ ছড়ানোর অভিযোগ রয়েছে এঁদের বিরুদ্ধে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ