২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভোটপ্রচারে ভারতীয় দলের জার্সি গায়ে জাদেজার ছবি, বিতর্কে অলরাউন্ডারের স্ত্রী

Published by: Subhajit Mandal |    Posted: November 23, 2022 9:09 pm|    Updated: November 23, 2022 9:09 pm

Ravindra Jadeja's wife wers team India jersey in poll campaign, sparks row

বুদ্ধদেব সেনগুপ্ত, নয়াদিল্লি: ভোটে দাঁড়িয়ে ঘরে বাইরে অশান্তিতে ভারতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) স্ত্রী রিভাবা জাদেজা। ঘরে চরম বিরোধিতায় রবীন্দ্র জাদেজার বোন ও কংগ্রেস নেত্রী নয়নাবা জাদেজা। আবার প্রচারে ভারতীয় ক্রিকেট দলের জার্সি গায়ে ছবি ব্যবহার করে বিরোধী আপ ও কংগ্রেসের তোপের মুখে রিভাবা। গেরুয়া শিবিরের এই প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী বিধি (Poll Code) ভঙ্গের পাশাপাশি ভারতীয় ক্রিকেট দলকে রাজনীতির ময়দানে নামিয়ে আনার অভিযোগে সরব বিরোধীরা। যদিও বিষয়টি নিয়ে মুখে কুলুপ এঁটেছে পদ্মপক্ষ।

এমনিতেই মোদির (Narendra Modi) গড়ের ভোট নিয়ে বিরোধীদের অভিযোগের শেষ নেই। নির্বাচন কমিশনকে কাজে লাগিয়ে শাসকদল বিজেপি নির্বাচনী নিয়মকানুনকে কার্যত বুড়ো আঙুল। নমোর প্রচারে নাবালকদের নিয়ে আসার মতো গুরুতর অভিযোগও করেছে বিরোধী শিবির। কিন্তু বিরোধীদের কোনও অভিযোগকেই গুরুত্ব দিতে নারাজ গেরুয়া শিবির। বুধবার নির্বাচনী বিধিভঙ্গের সাম্প্রতিকতম নজির তৈরি করলেন ভারতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবা। রিভাবার পোস্টার ঘিরে সরগরম গুজরাটের ভোটপ্রচার।

[আরও পড়ুন: মেসিকে ব্যঙ্গ করে রোনাল্ডোর আদলে সেলিব্রেশন! সৌদি সমর্থকদের ভিডিও ভাইরাল]

প্রথমে প্রার্থী তালিকায় তাঁর নাম রেখে চমক দিয়েছিল গেরুয়া শিবির। জামনগর উত্তর কেন্দ্রে প্রার্থী করা হয় তাঁকে। জাদেজার পরিবার কংগ্রেসি (Congress) হলেও রিবাবা পদ্মপ্রার্থী হওয়ায় বাড়ির অন্দরে অশান্তির সূত্রপাত হয়। এবার বিতর্ক তাঁর পোস্টার ঘিরে। পোস্টারে ভারতীয় দলের জার্সি পরিহিত রবীন্দ্র জাদেজার ছবি ব্যবহার করেন তিনি। এছাড়াও সোশ্যাল মিডিয়াতেও ভারতীয় ক্রিকেট দলের এই সদস্যর ছবি ব্যবহার করেন। ছবির তলায় লেখা হয়েছে রবীন্দ্র জাদেজার সঙ্গে আপনারাও প্রচারে যোগ দিন। রিবাবা (Rivaba Jadeja) সোশ্যাল মিডিয়ায় এই পোস্টটি করার পরেই প্রতিবাদে সোচ্চার হয় বিরোধীরা। আম আদমি পার্টির বিধায়ক নরেশ বালিয়ানের অভিযোগ, গতকাল পর্যন্ত ক্রীড়াবিদরা রাজনীতি থেকে দূরে ছিলেন। ক্রীড়াবিদরা আগে রাজনীতি থেকে দূরে থাকলেও এখন প্রকাশ্যে রাজনীতি করছেন। বিজেপি কোনও প্রতিষ্ঠানকে ধ্বংস করতে ছাড় দেয়নি।

[আরও পড়ুন: ১১৭ মিনিট ধরে চলছে খেলা! জানেন, এবার বিশ্বকাপের ম্যাচে এত বেশি ইনজুরি টাইম কেন?]

আবার রবীন্দ্র জাদেজার বোন নয়নাবা জাদেজাও ছেড়ে কথা বলেননি। তাঁর অভিযোগ, রিভাবা নির্বাচনী ফায়দা তুলতে নামের পরে জাদেজা পদবি ব্যবহার করছেন। অথচ ছ’বছর আগে দাদার সঙ্গে রিভাবার বিয়ে হয়েছে। এতদিনেও পদবি সংশোধন বা বদলাননি। পিতৃদেবের পদবি এখনও ব্যবহার করেন বলে অভিযোগ তাঁর। এছাড়া “সহানুভূতি অর্জনের জন্য রিভাবা প্রচারে শিশুদের ব্যবহার করছেন বলেও অভিযোগ তাঁর। বিষয়টি নিয়ে কমিশনের দ্বারস্থ হয়েছে কংগ্রেস। যদিও এখনও রিভাবার বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি কমিশন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে