BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বারাণসীতে প্রার্থীপদ বাতিল, কমিশনকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে তেজ বাহাদুর

Published by: Sulaya Singha |    Posted: May 6, 2019 2:06 pm|    Updated: May 6, 2019 2:06 pm

Sacked BSF jawan Tej Bahadur Yadav moves Supreme Court

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে লড়ার জন্য বারাণসীতে মনোনয়ন দিলেও সেই প্রার্থীপদ বাতিল হয়ে যায়। নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তের বিরুদ্ধে এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন বরখাস্ত বিএসএফ জওয়ান তেজ বাহাদুর যাদব

সোমবারই কমিশনের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতের কাছে আবেদন করেছেন তেজ বাহাদুর। তিনি তাঁর আবেদনে জানান, পোল প্যানেলের এমন সিদ্ধান্ত পক্ষপাতদুষ্ট। কোনও সঠিক যুক্তি ছাড়াই তাঁর প্রার্থীপদ বাতিল করা হয়েছে। এমন সিদ্ধান্ত খারিজ করে দেওয়া উচিত।

[আরও পড়ুন: লাগাতার হিংসার অভিযোগ, ভোটের মাঝেই বারাকপুরে পুনর্নির্বাচনের দাবি বিজেপির]

প্রার্থীপদ বাতিল হতেই রীতিমতো বিস্ফোরক অভিযোগ আনেন বিএসএফের বরখাস্ত জওয়ান। তাঁর দাবি, মোদির বিরুদ্ধে প্রার্থীপদ প্রত্যাহার করার জন্য তাঁকে ৫০ কোটি টাকা ঘুষ দেওয়ার প্রস্তাব দেওয়া হয়। প্রথমে ভয় দেখিয়েছিল, তাতেও প্রার্থীপদ প্রত্যাহার না করায় মোটা অঙ্কের ঘুষ দিতে চাওয়া হয়েছিল। এখানেই থেমে থাকেননি তেজ বাহাদুর। তিনি আরও অভিযোগ করেন, বিজেপির চাপেই তাঁর মনোনয়ন বাতিল করেছে নির্বাচন কমিশন। তেজ বাহাদুর নিজেই ঘোষণা করেছিলেন আসন্ন লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদির বিরুদ্ধে নির্দল প্রার্থী হিসেবে লড়বেন। তাঁর লক্ষ্য ছিল সেনার অন্দরের দুর্নীতি দূর করে স্বচ্ছতা আনা। সেনা জওয়ানদের প্রতি মোদি সরকারের করা অবিচারের প্রতিবাদ করা।

প্রথমে নির্দল প্রার্থী হিসেবে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেও পরে সমাজবাদী পার্টি তাঁর পাশে দাঁড়ায়। নিজেদের প্রার্থী শালিনী যাদবের নাম প্রত্যাহার করে তেজ বাহাদুরকেই মহাজোটের প্রার্থী হিসেবে মনোনীত করেন অখিলেশ। লক্ষ্য ছিল, সেনার প্রতি ভোটারদের আবেগকে কাজে লাগিয়ে বারাণসীতে প্রধানমন্ত্রীকে শক্ত চ্যালেঞ্জের মুখে ফেলা। কিন্তু শেষপর্যন্ত নির্বাচন কমিশন বরখাস্ত সেনা জওয়ানের মনোনয়ন বাতিল করে দেয়। আদালতে যাওয়ার কথা আগেই জানিয়েছিলেন তিনি। সেই মতোই সোমবার শীর্ষ আদালতের দ্বারস্থ হলেন।

[আরও পড়ুন: ভোটের কাজে ব্যস্ত, ফণী নিয়ে মোদির সঙ্গে বৈঠকে ‘না’ বাংলার আধিকারিকদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে