১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

টার্গেট শ্রীনগর-অবন্তীপোরা বিমানঘাঁটি, ভারতে ফের বড়সড় নাশকতার ছক

Published by: Bishakha Pal |    Posted: May 17, 2019 3:33 pm|    Updated: May 17, 2019 3:33 pm

Srinagar, Awantipora air bases under radar of terror groups

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুলওয়ামা হামলার স্মৃতি এখনও ফিকে হয়নি। আর এরই মধ্যে আরও একবার ভারতে জঙ্গি হামলা নিয়ে কড়া সতর্কবার্তা দিল গোয়েন্দা দপ্তর। শুক্রবার গোয়েন্দা সূত্রে খবর, জম্মু ও কাশ্মীরের শ্রীনগর,অবন্তীপোরা বিমানঘাঁটিতে হামলা চালাতে পারে জঙ্গিরা। কারণ, এই দুটি বায়ুসেনাঘাঁটিতে তীক্ষ্ণ নজর রাখছে পাকিস্তান।

গোয়েন্দাদের এই সতর্কবাণীর পর বাড়তি নজরদারি আরও জোরদার হয়েছে সীমান্তবর্তী এলাকাগুলিতে। প্রতিটি সেনাঘাঁটিতে জারি হয়েছে হাই অ্যালার্ট। চলছে রমজান মাস৷ সামনেই ইদ৷ তার আগেই হামলার আশঙ্কা করছেন গোয়েন্দারা। সূত্রের খবর, ভারতের বায়ুসেনাঘাঁটিগুলিতে জইশ-ই-মহম্মদের জঙ্গিরা হামলা চালাতে পারে। এবছর ফেব্রুয়ারি মাসে পুলওয়ামা হামলার সঙ্গেও জড়িত ছিল তারা। হামলার পর দায় স্বীকারও করে জইশ।

[ আরও পড়ুন: ভুয়ো ছবিতে প্রধানমন্ত্রীকে কটাক্ষের জের, বিজেপির নিশানায় রাহুল গান্ধী ]

বৃহস্পতিবার সকালে পুলওয়ামার ডালিপোরা এলাকায় তল্লাশি চালাতে শুরু করেন ভারতীয় সেনার জওয়ানরা। সঙ্গে সিআরপিএফ, কাশ্মীর পুলিশ, রাষ্ট্রীয় রাইফেল ও স্পেশ্যাল অপারেশন গ্রুপের সদস্যরাও ছিলেন। তল্লাশির সময়ই তাদের দিকে ছুটে আসে জঙ্গিদের গুলি। পালটা জবাব যায় এপক্ষ থেকেও। ভারতীয় সেনার গুলিতে নিকেশ হয় দুই জঙ্গি। পরে আরও চার জঙ্গি খতম হওয়ার খবর পাওয়া যায়। ঘটনার ঠিক পরদিনই গোয়েন্দাদেরা এই সতর্কবার্তা দিলেন। ফলে হামলার আশঙ্কা আরও জোরদার হয়েছে।

প্রসঙ্গত, গতমাসের শেষের দিকে ইন্টেলিজেন্স ব্যুরো স্বরাষ্ট্রমন্ত্রককে হামলার কথা বলে সতর্ক করে। স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে যে রিপোর্ট পাঠায় গোয়েন্দা দপ্তর, তাতে বলা হয়, জইশ ও আইএস জঙ্গিদের সঙ্গে সম্প্রতি একটি বৈঠক করেছে পাক গুপ্তচর সংস্থা আইএসআই। আফগানিস্তানের জঙ্গিঘাঁটিতে হয় গোপনীয় সেই বৈঠক। পুলওয়ামার মতো একই ছকে ফের ভারতে হামলা চালাতে চাইছে ফিদায়েঁ জঙ্গিরা। সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, জইশ প্রধান কিছুদিন পাকিস্তানে বাহাওয়ালপুরে নিষিদ্ধ জঙ্গিগোষ্ঠীগুলির নেতাদের সঙ্গে সাক্ষাৎ করে। সেখানেই ভারতের হামলা চালানোর ব্যাপারে আলোচনা হয় বলে খবর। খুব কম সময়ের মধ্যে ভারতের সুরক্ষা ব্যবস্থাকে ফের ধাক্কা দেওয়ার ব্লু প্রিন্ট প্রায় তৈরি৷

[ আরও পড়ুন: শেষ দফার আগেই ফাঁস এক্সিট পোলের ফলাফল, ভাইরাল সর্বভারতীয় চ্যানেলের ভিডিও ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে