১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘খেলা হবে’ দিবসের পর এবার TMCP’র প্রতিষ্ঠা দিবস পালনের প্রস্তুতি ত্রিপুরায়, তৈরি পরিকল্পনা

Published by: Sucheta Sengupta |    Posted: August 26, 2021 12:26 pm|    Updated: August 26, 2021 5:25 pm

TMCP plans to celebrate their foundation day in Tripura this year | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘খেলা হবে’ দিবসের পর এবার ত্রিপুরায় তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসও পালন করতে চলেছে এ রাজ্যের শাসকদল। আগামী ২৮ তারিখ তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস। বাংলার পাশাপাশি ত্রিপুরাতেও (Tripura) হবে অনুষ্ঠান। দলের নির্দেশে প্রতিটি কলেজের সামনে TMCP-র প্রতিষ্ঠা দিবস উপলক্ষে ছোটখাটো অনুষ্ঠান হবে। তবে ওইদিন বড় কর্মসূচি হিসেবে মিছিল হওয়ার কথা ছিল ছাত্র-যুবদের নিয়ে। কিন্তু এখনও পর্যন্ত সেই মিছিলের জন্য পুলিশের অনুমতি মেলেনি বলে খবর। শেষপর্যন্ত অনুমতি না পেলে বিকল্প পরিকল্পনাও স্থির করে রেখেছে তৃণমূল ছাত্র পরিষদ, খবর এমনই।

করোনা আবহে তৃণমূলের শহিদ দিবস ২১ জুলাই পালিত হয়েছে ভারচুয়ালি।২৮ আগস্ট, তৃণমূল ছাত্র পরিষদের (TMCP) প্রতিষ্ঠা দিবসও সেই ভারচুয়াল মাধ্যমে পালন করার পরিকল্পনা নিয়েছে দল। ওই দিন প্রধান বক্তা দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কালীঘাট থেকে তিনি ডিজিটাল মাধ্যমে ভাষণ দেবেন। সেই অনুষ্ঠানকে কেন্দ্র করে এবার তৃণমূলের ছাত্র সংগঠন নিজস্ব ব্লগ তৈরি করছে TMCP। তবে এবার শুধু বাংলায় নয়, ত্রিপুরা, উত্তরপ্রদেশ, গুজরাটের মতো রাজ্যগুলিতেও TMCP-এর প্রতিষ্ঠা দিবস পালনের লক্ষ্য স্থির করা হয়েছে।

[আরও পড়ুন: কলেজিয়ামের সুপারিশ মানল কেন্দ্র, ভারতের প্রথম মহিলা Chief Justice হওয়ার পথে বিভি নাগরত্ন]

তার মধ্যে অবশ্যই বিশেষ গুরুত্ব ত্রিপুরায়। তৃতীয়বার বাংলার ক্ষমতায় আসার পর সংগঠন বিস্তারে গত কয়েকমাসে উত্তরপূর্বের এই রাজ্যেই পা বাড়িয়েছে তৃণমূল। বহু বাধাবিপত্তির মধ্যেও এখানে ১৬ আগস্ট ‘খেলা হবে’ (Khela Habe) দিবসে বিশেষ কর্মসূচি পালন করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। মাঠে নেমে ত্রিপুরায় তৃণমূল কর্মী, সমর্থকদের নিয়ে দলের সাংসদরা ফুটবল খেলেছেন।

এবার টিএমসিপির প্রতিষ্ঠা দিবস নিয়েও ত্রিপুরায় রাজনৈতিক জমি আরও শক্ত করতে চাইছে এ রাজ্যের শাসকদল। জানা গিয়েছে, ২৮ আগস্ট ত্রিপুরার প্রতি কলেজের সামনে ছোটখাটো অনুষ্ঠান হওয়ার কথা। আগরতলায় একটি মিছিলও হওয়ার কথা। রাজ্যের তরফে ইতিমধ্যেই দলের ছাত্র সংগঠনের একটি প্রতিনিধিদল পৌঁছেছে। তাঁদের নেতৃত্বেই অনুষ্ঠান হবে বলে খবর। প্রজেক্টারে শোনানো হবে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ। উত্তরপ্রদেশ, গুজরাটের ক্ষেত্রেও একই পরিকল্পনা বলে খবর। 

[আরও পড়ুন: ওনামই ডেকে আনল বিপদ! কেরলে দৈনিক COVID সংক্রমণ বাড়ল ৩০ শতাংশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে