BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কাশ্মীরের সোপিয়ানে নিরাপত্তারক্ষীদের গুলিতে খতম ২ জঙ্গি

Published by: Soumya Mukherjee |    Posted: June 11, 2019 4:12 pm|    Updated: June 11, 2019 4:12 pm

Two militants killed in gunfight in Kashmir's Shopian

মাসুদ আহমেদ, শ্রীনগর: ফের নিরাপত্তারক্ষীদের গুলিতে খতম হল দুই জঙ্গি। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের সোপিয়ান জেলার আওনিরা গ্রামে। মৃত জঙ্গিরা সোপিয়ান জেলার মানচোওয়া কুলগামের সায়র আহমেদ ভাট ও আওনিরা সোপিয়ানের শাকির আহমেদ ওয়াগে বলে সোপিয়ান পুলিশ সূত্রে জানা গিয়েছে।

[আরও পড়ুন- বাংলায় রাষ্ট্রপতি শাসন! বিস্ফোরক ইঙ্গিত রাজ্যপালের]

সোমবার সোপিয়ানের আওনিরা গ্রামে কিছু জঙ্গি লুকিয়ে আছে বলে খবর পান নিরাপত্তারক্ষীরা। সেই খবরের ভিত্তিতে সন্ধে থেকে ওই গ্রামে তল্লাশি অভিযান চালাচ্ছিলেন তাঁরা। মঙ্গলবার ভোরে আচমকা তাঁদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা জবাব দেন নিরাপত্তারক্ষীরাও। উভয়পক্ষের গুলির লড়াইয়ে খতম হয় দুই জঙ্গি। লুকিয়ে থাকা বাকি জঙ্গিদের সন্ধানে এখনও তল্লাশি চালানো হচ্ছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত জঙ্গিরা আনসার গজওয়াতুল হিন্দ (এজিএইচ) জঙ্গি সংগঠনের সদস্য। তাদের বিরুদ্ধে জম্মু ও কাশ্মীরে অনেক সন্ত্রাসবাদী কাজকর্ম সংগঠিত করার মামলা রয়েছে।

[আরও পড়ুন- সচিবদের সঙ্গে বৈঠক, জীবন আরও সহজ করার বার্তা মোদির]

এপ্রসঙ্গে কাশ্মীর পুলিশের আইজি এসপি পানি বলেন, “এই অভিযানের ফলে বড় কোনও ক্ষতি হয়নি। ঘটনাস্থলে তল্লাশি চালানোর পর অনেক আগ্নেয়াস্ত্র ও কার্তুজ উদ্ধার হয়েছে। একটি মামলা দায়ের করে তদন্ত করা হচ্ছে। জঙ্গিদের মৃতদেহগুলি তাদের পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে।”

প্রসঙ্গত উল্লেখ্য, সোমবার পুঞ্চ জেলার শাহপুর, কিরনি ও ডোডা এলাকায় ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন করে হামলা চালায় পাকিস্তান। ভারতীয় সেনার পোস্ট লক্ষ্য করে প্রচুর গুলি ও মর্টার ছোঁড়ে। এর জেরে ডোডায় শহিদ হন এক জওয়ান। জখম হয়েছেন আরও তিনজন। তাঁদের হাসপাতালে ভরতি করা হয়েছে।

দেখুন ভিডিও: 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে