১১ জ্যৈষ্ঠ  ১৪২৭  সোমবার ২৫ মে ২০২০ 

Advertisement

সন্ত্রাস দমনে ফের সাফল্য সেনার, কাশ্মীরে নিকেশ দুই জেহাদি

Published by: Subhajit Mandal |    Posted: May 12, 2019 11:49 am|    Updated: May 12, 2019 11:49 am

An Images

মাসুদ আহমেদ, শ্রীনগর: ভোটের দিন সকালে ফের উত্তপ্ত জম্মু কাশ্মীর। রুটিনমাফিক তল্লাশি চলাকালীন নিরাপত্তারক্ষীদের উপর চড়াও হল দুই জঙ্গি। পালটা অভিযানে দুই জঙ্গিকেই নিকেশ করেছে ভারতীয় সেনা। সোপিয়ান জেলার হিন্দ সীতাপোরা এলাকায় ঘটনাটি ঘটেছে। এখনও সেনা অভিযান চলছে বলে খবর। এই সংঘর্ষের জেরে এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে।

[আরও পড়ুন: সিনেমা হলে জাতীয় সংগীত চলাকালীন উঠে না দাঁড়ানোর গ্রেপ্তার এক দর্শক]

রবিবার সাতসকালে গোপন সূত্রে খবর পেয়ে সোপিয়ানের হিন্দা সীতাপোরা এলাকায় তল্লাশি চালাচ্ছিল কাশ্মীর পুলিশ ও আধাসেনার যৌথ বাহিনী। এলাকায় বেশ কিছু সন্ত্রাসবাদী লুকিয়ে রয়েছে বলে খবর ছিল পুলিশের কাছে। তাদের খোঁজেই শুরু হয় তল্লাশি। খোঁজ চলাকালীনই হঠাৎ নিরাপত্তারক্ষীদের উদ্দেশ্যে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। তাদের পালটা দেয় যৌথ বাহিনীও। শেষ খবর পাওয়া পর্যন্ত এখনও পর্যন্ত ২ জন জেহাদি নিকেশ হয়েছে। যদিও, তাঁরা কোন জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত তা এখনও স্পষ্ট নয়। তাদের পরিচয় জানার চেষ্টা চলছে। এলাকায় আরও একাধিক জঙ্গি লুকিয়ে রয়েছে বলে খবর। তাদের খোঁজে তল্লাশি চলছে।

[আরও পড়ুন: গরম কতটা জানাবে সাপ! অরুণাচলে খোঁজ মিলল নতুন প্রজাতির বিষধরের]

নির্বাচন ঘোষণার পর থেকেই কাশ্মীরে লাগাতার অভিযান চালিয়ে যাচ্ছে সেনা এবং পুলিশ। এর আগেও একাধিক এলাকায় তল্লাশি চলছে। মাঝে মাঝেই তল্লাশিতে জঙ্গি নিকেশ হওয়ার খবর মিলছে। শুক্রবারই নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের কাশ্মীরের কমান্ডার ইশাক সফি ওরফে আবদুল্লাহ ভাই৷ তবে, অশান্তি কিছুতেই এড়ানো যাচ্ছে না। শেষ দফার ভোটের সময়ও এলাকায় অশান্তির পরিবেশ বজায় ছিল। এমনকী বুথের সামনেও বোমাবাজি হয়। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement