২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

১৮ বছরে সতেরোবার পাকিস্তানে গিয়েছিল চরবৃত্তির অভিযোগে ধৃত রাজস্থানের বাসিন্দা

Published by: Soumya Mukherjee |    Posted: March 26, 2019 9:24 am|    Updated: March 26, 2019 9:24 am

Rajasthan Police arrested a 42-year-old man for allegedly spying for ISI.

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই-এর হয়ে চরবৃত্তির অভিযোগে রাজস্থানের এক বাসিন্দাকে সোমবার দিল্লি থেকে গ্রেপ্তার করল পুলিশ। ৪২ বছরের ধৃত মহম্মদ পারভেজ অবশ্য দেশবিরোধী কার্যকলাপের অভিযোগে আগেই এনআইএ-র হাতে গ্রেপ্তার হয়েছিল। ২০১৭ সাল থেকে বিচারবিভাগীয় হেফাজতে বন্দিও ছিল। গতকাল থেকে গ্রেপ্তারের পর রাজস্থানের জয়পুর আদালতে তোলা হলে তাকে চারদিনের পুলিশি হেফাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

[আরও পড়ুন- মুখ ফিরিয়েছে সন্তানরা, একবছর ধরে শৌচালয়ই আশ্রয় সত্তরোর্ধ্ব মহিলার ]

এপ্রসঙ্গে রাজস্থান পুলিশের এডিজি (ইন্টেলিজেন্স) উমেশ মিশ্র জানান, সোমবার পারভেজকে জয়পুরে জেরার জন্য নিয়ে আসা হয়েছিল। পরে তাকে গ্রেপ্তার করা হয়। ধৃত পারভেজের বিরুদ্ধে অর্থের বিনিময়ে মিথ্যে পরিচয় দিয়ে হানিট্র্যাপের মাধ্যমে ভারতীয় জওয়ানদের কাছ থেকে সেনার গোপনীয় ও কৌশলগত তথ্য জোগাড় করে আইএসআইকে সরবরাহ করার অভিযোগ রয়েছে। জেরার সেটা স্বীকারও করেছে সে। পাশাপাশি জানিয়েছে, এই কাজের জন্য গত ১৮ বছরে মোট ১৭ বার পাকিস্তানেও যেতে হয়েছিল তাকে। এই সমস্ত তথ্য জোগাড় করতে তাকে সবরকম সহযোগিতা করেছে আইএসআই।

[আরও পড়ুন- যুদ্ধের অভিমুখ বদলাবে চিনুক, বায়ুসেনার হাতে ‘হেভি লিফ্ট’ হেলিকপ্টার ]

তিনি আরও বলেন, পারভেজের কাছ থেকে যে ছবি, পরিচয়পত্র ও মোবাইলের সিমকার্ডগুলো পাওয়া গিয়েছে তা দিল্লির পাকিস্তান হাই কমিশনে তৎকাল ভিসার আবেদনের জন্য আসা লোকদের ভুল বুঝিয়ে জোগাড় করা হয়েছে। পরে সিমকার্ডের খুচরো বিক্রেতাদের সাহায্যে ওই নম্বরগুলো অ্যাক্টিভেট করে পাকিস্তানে থাকা তার হ্যান্ডেলারদের সঙ্গে যোগাযোগ রাখত পারভেজ। ভারত থেকে পাওয়া গোপনীয় তথ্যগুলো সরবরাহও করত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে