১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

একই দিনে সেরে উঠলেন করোনা আক্রান্ত ১৬ পুলিশকর্মী, লালবাজারকে স্বস্তি দিচ্ছে সুস্থতার হার

Published by: Bishakha Pal |    Posted: June 2, 2020 11:25 am|    Updated: June 2, 2020 11:25 am

16 policemen who were infected with corona recovered on the same day

অর্ণব আইচ: আগেই সুস্থ হয়েছেন ৪০ জন করোনা আক্রান্ত পুলিশকর্মী। সোমবার আরও ১৬ জন সুস্থ হয়ে ফিরলেন বাড়িতে। লালবাজারে এক কর্তা জানিয়েছেন, এখনও পর্যন্ত কলকাতা পুলিশের ১০৬ জন পুলিশকর্মী ও অফিসার করোনা আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে থানা ও ট্রাফিক গার্ডের কর্মীরা যেমন রয়েছেন, তেমনই রয়েছেন কয়েকজন সশস্ত্র বাহিনীর সদস্য। যদিও সোমবার নতুন করে কেউ আক্রান্ত হননি বলে জানান ওই পুলিশকর্তা।

লকডাউনের জেরে কলকাতার বিভিন্ন স্থানে ডিউটি করতে হত পুলিশকর্মীদের। এই সময়ই করোনা তাদের দেহেও থাবা বসায়। কলকাতার বিভিন্ন অঞ্চল থেকে পুলিশকর্মীদের করোনায় আক্রান্ত হওয়ার খবর আসে। রবিবার নিউমার্কেট থানার এক অফিসারের শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়। যদিও তাঁর কোন উপসর্গ ছিল না। গড়ফা থানার পুলিশকর্মী ও অফিসাররাই বেশি আক্রান্ত হয়েছেন। এখনও পর্যন্ত মোট ৫৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তাঁদের প্রত্যেককেই হোম কোয়ারেনটাইনে থাকতে বলা হয়েছে।

[ আরও পড়ুন: আমফানে ক্ষতিগ্রস্ত গাছ রিপ্ল্যান্ট করার সিদ্ধান্ত, পরিবেশ দিবসে সূচনা করবেন মুখ্যমন্ত্রী ]

এদিকে, লালবাজারে কর্তব্যরত পুলিশকর্মীরা যাতে সুস্থ থাকেন, তার জন্য গেটের কাছে স্যানিটাইজিং টানেল তৈরি করা হয়েছে। সেখানে দাঁড়িয়ে পরিশুদ্ধ হওয়ার পরেই ভিতরে ঢুকতে পারছেন পুলিশকর্মী ও আধিকারিকরা। এতদিন থানা ও গোয়েন্দা বিভাগে কম সংখ্যক পুলিশকর্মীরা আসছিলেন। কারণ, দূর বা ভিনজেলা থেকে কর্মীরা আসতে পারছিলেন না। এবার শহরে বাস চালু হয়েছে। অন্যান্য জেলা থেকেও কলকাতায় আসছে বাস। সেই কারণে যাঁদের বাড়িতে অন্য জেলায়, তাঁরা যাতে বাসে করে ডিউটিতে আসতে পারেন, সেই ব্যবস্থা নিতে বলা হয়েছে। থানার ক্ষেত্রে একই ব্যবস্থা চালু করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

[ আর ওপড়ুন: মেডিক্যাল কলেজে বিদ্যুৎ বিভ্রাট, দেড় ঘণ্টা ধরে নাকাল হাসপাতালের রোগীরা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে