২৬ আষাঢ়  ১৪২৭  শনিবার ১১ জুলাই ২০২০ 

Advertisement

২ মাস পর দমদম বিমানবন্দর থেকে উড়ল প্রথম যাত্রীবাহী বিমান, গন্তব্য গুয়াহাটি

Published by: Sayani Sen |    Posted: May 28, 2020 12:08 pm|    Updated: May 28, 2020 12:08 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণ রুখতে চতুর্থ দফায় চলছে লকডাউন। যদিও বেশ কিছু নিয়ম শিথিল করা হয়েছে। তার জেরে বৃহস্পতিবার থেকে ফের খুলল দমদম বিমানবন্দর। এদিন দিল্লি থেকে একটি বিমান কলকাতায় আসে। আবার কলকাতা থেকে গুয়াহাটির উদ্দেশ্যে পাড়ি দেয় আরেকটি বিমান। বাগডোগরা বিমানবন্দরেও শুরু হয়েছে পরিষেবা। তবে স্বাস্থ্যবিধি মেনেই পরিষেবা নিতে পারবেন যাত্রীরা।

কীভাবে স্বাস্থ্যবিধি মেনে যাত্রী পরিষেবা স্বাভাবিক করা যায়, তা নিয়ে যথেষ্ট চিন্তিত বিমানবন্দর কর্তৃপক্ষ। দফায় দফায় আলোচনার পর কেন্দ্রের গাইডলাইন মেনে নেওয়া হয়েছে সমস্ত ব্যবস্থা। বৃহস্পতিবার সকাল থেকে সেই অনুযায়ী নির্দিষ্ট বিধি মেনে শুরু হয় বিমান পরিষেবা। দূরত্ব বজায় রেখে লাইন দিয়ে বিমানবন্দরে প্রবেশ করেন যাত্রীরা। সংক্রমণ এড়াতে বোর্ডিং পাস নেওয়া এবং টিকিট চেকিংয়ের ক্ষেত্রে যন্ত্রের সাহায্য নেওয়া হয়। প্রত্যেকের মুখে মাস্ক থাকা বাধ্যতামূলক। বিমানবন্দরে ঢোকার আগে স্বাস্থ্যপরীক্ষা করা হয়। থার্মাল গান দিয়ে মাপা হয় তাপমাত্রা। সামান্য উপসর্গ থাকা যাত্রীদেরও বিমানে চড়তে দেওয়া হবে না। এছাড়াও যাত্রীদের মোবাইলে আরোগ্য সেতু অ্যাপ থাকাও বাধ্যতামূলক।

[আরও পড়ুন: প্রায় ২ মাস পর ঘুরল কলকাতা মেট্রো রেলের চাকা, চালু ‘স্টাফ স্পেশ্যাল’ ট্রেন]

দমদম বিমানবন্দর কর্তৃপক্ষ টুইট করে জানিয়েছে, সমস্ত বিধি মেনে সোমবার সকালে দিল্লি থেকে একটি যাত্রীবাহী বিমান বৃহস্পতিবার সকালে দমদম বিমানবন্দরে পৌঁছয়। তাতে ১২২ জন এসেছেন। তাঁদের প্রত্যেককেই আপাতত কোয়ারেন্টাইনে থাকতে হবে। এছাড়াও কলকাতা থেকে ৪০ জন যাত্রী নিয়ে একটি বিমান গুয়াহাটি পাড়ি দেয়। এছাড়াও এদিন বাগডোগরা বিমানবন্দর থেকে বিমান পরিষেবা শুরু হওয়ার কথা।

[আরও পড়ুন: প্লাজমা দান করে নজির হাবড়ার মনামীর, ইতিহাসের পাতায় ঢুকে পড়ল কলকাতা মেডিক্যাল কলেজ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement