১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

স্নাতক-স্নাতকোত্তরের পরীক্ষা নিয়ে মুখ্যমন্ত্রীকে খোঁচা, ফের টুইট যুদ্ধে রাজ্যপাল-শিক্ষামন্ত্রী

Published by: Tiyasha Sarkar |    Posted: July 27, 2020 1:19 pm|    Updated: July 27, 2020 1:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্নাতক-স্নাতকোত্তরের পরীক্ষা নিয়ে রাজ্য-রাজ্যপাল দ্বন্দ্ব যেন কাটছেই না। এবার টুইটে সংঘাতে জড়ালেন জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar) ও শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। রবিবার প্রথমে পরীক্ষা নিয়ে টুইট করে মুখ্যমন্ত্রীকে বেঁধেন ধনকড়। রাতে তার পালটা দিয়ে পার্থ চট্টোপাধ্যায় লিখলেন, “পুরনো কাসুন্দি ঘাটছেন কেন?”

করোনা কালে স্নাতক ও স্নাতকোত্তরের পরীক্ষা হবে কি না, তা নিয়ে বিস্তর জটিলতা দেখা দিয়েছিল। সমস্যা মোকাবিলায় ময়দানে নেমেছিলেন রাজ্যপাল। যা নিয়ে জলঘোলা কম হয়নি। পরীক্ষা বাতিলের আবেদন করে প্রধানমন্ত্রীকে চিঠি পাঠিয়েছিলেন মুখ্যমন্ত্রী। রাজ্যপালের সঙ্গে কথা বলেছিলেন শিক্ষামন্ত্রী। প্রথম থেকে ধনকড় জানিয়েছিলেন, তিনি পড়ুয়াদের পাশে। এ প্রসঙ্গে রবিবার একটি টুইট করেন ধনকড়। সেখানে বলেন, “ছাত্র-ছাত্রীদের স্বার্থই সর্বোচ্চ। আপনাদের উদ্বেগ সারাক্ষণ মাথায় রয়েছে। UGC চেয়ারম্যান জানিয়েছেন, সোমবার সুপ্রিম কোর্ট, ৩০ জুলাই দিল্লি হাই কোর্ট এবং ৩১ জুলাই বোম্বে হাই কোর্টে মামলা উঠবে।” এরপরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিঁধে আরেকটি টুইট করেন তিনি। সেখানে লেখেন, “উপাচার্যদের ঢাল হিসাবে না দাঁড়িয়ে এদিকে দৃষ্টি দিন। উপাচার্যদের কাজকর্মের উপর নজর রাখা হচ্ছে।”

 

[আরও পড়ুন: করোনা আক্রান্ত টালা থানার ওসি এবং অতিরিক্ত ওসি, আপাতত দায়িত্বে চিৎপুর থানার অফিসার]

রবিবার রাতে এরই পালটা দেন শিক্ষামন্ত্রী। টুইটে তিনি লেখেন, “ধন্যবাদ মহামান্য রাজ্যপাল মহোদয়। পুরনো কাসুন্দি ঘাটছেন কী কারণে? UGC তো নিজেই ৬ তারিখের বিবৃতি বাতিল করতে পারত। কোর্টের অপেক্ষা কেন? রাজ্যের সার্বিক কল্যাণে মন দিন। বাংলার ছাত্র সমাজের ভবিষ্যতকে ঢাল করবেন না। রাজ্যের মুখ্যমন্ত্রীর আহবানে UGC সাড়া দিক।” এই টুইট যুদ্ধ যথেষ্ট ইঙ্গিতপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

 

[আরও পড়ুন: ‘ভুয়ো’ চিকিৎসকের হাতে রোগীর মৃত্যু, নার্সিংহোমের সঙ্গে বিবাদে মাথা ফাটল মৃতের পরিজনের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement