BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শিল্পভবনে CBI আধিকারিকরা, ২ ঘণ্টা ধরে পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ

Published by: Sucheta Sengupta |    Posted: September 13, 2021 12:43 pm|    Updated: September 13, 2021 4:15 pm

CBI officials reach Shilpa Bhaban to interrogate minister Partha Chatterjee on ponji scheme I-core | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনে ভবানীপুরের উপনির্বাচন, দলের কাজে ব্যস্ত থাকবেন। সিবিআইয়ের তলব পেয়েও তাই তাদের দপ্তরে যাওয়া সম্ভব নয়। ইমেল পাঠিয়ে সিবিআই-কে এমনই জানিয়েছিলেন রাজ্যের শিল্পমন্ত্রী তথা তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। তাঁর সেই উত্তর পেয়ে শিল্পভবনেই পৌঁছে গেল সিবিআই (CBI)। ক্যামাক স্ট্রিটের শিল্পভবনই আপাতত পার্থ চট্টোপাধ্যায়ের কাজের জায়গা। তাই তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য অফিসেই পৌঁছন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ৩ প্রতিনিধি। প্রায় ২ ঘণ্টা ধরে চলল প্রশ্নোত্তর পর্ব।

সোমবার দুপুর প্রায় ১২টা। ক্যামাক স্ট্রিটের (Camac Street) শিল্পভবনে পৌঁছলেন সিবিআইয়ের ৩ আধিকারিক। ভুয়ো অর্থলগ্নি সংস্থা আইকোর মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে চান তাঁরা। গত সপ্তাহে সমন পাঠিয়ে সোমবার পার্থ চট্টোপাধ্যায়কে ডেকে পাঠানো হয়েছিল সল্টলেকের সিজিও কমপ্লেক্সে (CGO Complex), সিবিআই দপ্তরে। কিন্তু তিনি নির্বাচনী কাজে ব্যস্ত থাকায় সেখানে যাওয়া সম্ভব নয় বলে জানিয়েছিলেন। ইমেলে তিনি এও লেখেন যে সিবিআই চাইলে তাঁর সঙ্গে গিয়ে কথা বলতে পারে। তিনি তার জন্য প্রস্তুত।

[আরও পড়ুন: Covaxin: ভাঁড়ার শূন্য, কলকাতায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ কোভ্যাক্সিনের টিকাকরণ]

পার্থ চট্টোপাধ্যায়ের এই ইমেল পেয়ে সিজিও কমপ্লেক্সে জরুরি বৈঠকে বসেন সিবিআই আধিকারিকরা। সূত্রের খবর, শিল্পমন্ত্রীর বাড়ি নাকি কার্যালয় গিয়ে জেরা হবে – তা নিয়ে আলোচনা চলে। এরপরই ৩ আধিকারিক সিজিও কমপ্লেক্স থেকে রওনা দেন ক্যামাক স্ট্রিটের দিকে। ১২টা নাগাদ তাঁরা পৌঁছন সেখানে। কিছুক্ষণ পরই শিল্পভবনে পৌঁছে যান পার্থ চট্টোপাধ্যায়। সূত্রের খবর, তাঁকে আইকোর সংস্থার একাধিক বিষয় নিয়ে তদন্তকারীরা বেশ কিছু প্রশ্ন করছেন। মন্ত্রীও সেসবের উত্তর দিয়েছেন বলে খবর। প্রায় ২ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদের পর শিল্পভবন থেকে বেরন সিবিআই আধিকারিকরা।

[আরও পড়ুন: রাতের কলকাতায় শুটআউট, গাড়ি থামিয়ে ব্যবসায়ীকে গুলি দুষ্কৃতীদের, বরাতজোরে প্রাণে রক্ষা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে