১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আসন্ন কলেজ ভোটে বিরোধীদের বাধা নয়, ছাত্রনেতাদের স্পষ্ট নির্দেশ পার্থর

Published by: Tanujit Das |    Posted: August 4, 2019 12:10 pm|    Updated: August 4, 2019 12:10 pm

'Don't disturb opposition in Student Union Election', Partha says

দীপঙ্কর মণ্ডল: চলতি বছরেই কলেজ-বিশ্ববিদ্যালয়গুলিতে হতে চলেছে ছাত্রভোট৷ শনিবার দলের ছাত্র সংগঠনকে সাফ জানালেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। ছাত্রনেতাদের নিয়ে বৈঠকে বেশ কয়েক দফা নির্দেশও দেন পার্থবাবু। তিনি বলেন, রাজনৈতিকভাবে লড়তে হবে। বিরোধী সংগঠনগুলিও ছাত্র ভোটে অংশ নেবে। কাউকে বাধা দেওয়া চেষ্টা করবে না। ছাত্রদের সঙ্গে আরও নিবিড় সম্পর্ক গড়ে তুলতে হবে তৃণমূল ছাত্র পরিষদকে।

[ আরও পড়ুন: ফিরল দু’বছর আগের মর্মান্তিক স্মৃতি, সাঁতার কাটতে নেমে কলেজ স্কোয়্যারে মৃত কিশোর ]

এখানেই শেষ নয়, তৃণমূল ছাত্রনেতাদের স্নাতকে ভরতি হওয়া পড়ুয়াদের সঙ্গে জনসংযোগেরও নির্দেশ দেন পার্থ চট্টোপাধ্যায়। সাবধানি বার্তা দিয়ে বলেন, ‘‘কোনও প্ররোচনায় পা না দেবে না।’’ আশঙ্কার সুরে জানান, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে তৃণমূলের ছাত্র সংগঠনকে উত্ত্যক্ত করতে পারে বিজেপি। ছাত্রদের এই বিষয়ে বিশেষ সতর্ক থাকতে হবে। কলেজ-বিশ্ববিদ্যালয়ের গেটে সংগঠনের পতাকা আরও বেশি করে রাখতে হবে। শিক্ষক ও শিক্ষাকর্মীদের সঙ্গে মধুর ব্যবহার করতে হবে। পদ আকড়ে বসে থাকলে হবে না। নতুনদের জায়গা দিতে হবে।

[ আরও পড়ুন: জনসংযোগে বিজেপির টার্গেট দুর্গাপুজো, উদ্বোধনে আসছেন গম্ভীর-সানি দেওলরা! ]

এখানেই শেষ নয়, এদিন ছাত্রনেতাদের জনসংযোগের উপরে বিশেষ জোর দিতে বলা হয়। স্নাতকে ভর্তির সময় কলেজে এবার ‘হেল্প ডেস্ক’ ছিল না। এর ফলে নতুনদের সঙ্গে যোগাযোগ করতে পারেনি টিএমসিপি। পার্থবাবুর নির্দেশ, সবার সঙ্গে নিবিড় সম্পর্ক গড়ে তুলতে হবে। পঠনপাঠনে নয়া ছাত্রছাত্রীদের কোনও সমস্যা হচ্ছে কি না, তার খবর রাখতে হবে। নেতার কথা শুনে স্বভাবতই চাঙ্গা দলের ছাত্রনেতারা৷ তাঁরা জানিয়েছেন, অনেক দুঃস্থ মেধাবী পড়ুয়ার কলেজের ফি দেওয়া বা বইখাতা কেনার সামর্থ্য থাকে না। তাঁদের পাশে আরও বেশি করে দাঁড়াবে সংগঠন। একইসঙ্গে কেন্দ্রীয় সরকার ছাত্র-বিরোধী কোনও সিদ্ধান্ত নিলে তারও গঠনমূলক বিরোধিতা করবে টিএমসিপি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে