২৬ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ১৩ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

অর্ণব আইচ: ফেসবুক, সাইবার সেল ও পুলিশের যৌথ উদ্যোগে আত্মহত্যার আগের মুহূর্তে উদ্ধার করা হল এক যুবককে।  ফেসবুকের মাধ্যমেই সাইবার সেলের কাছে খবর পৌঁছায় শহর কলকাতার পিকনিক গার্ডেন এলাকায় আত্মহত্যা করতে চলেছেন ওই যুবক। খবর পেয়ে এক মুহূর্তে সময় নষ্ট করেনি সাইবার সেল ও স্থানীয় থানা। তাঁদের তৎপরতায় সুস্থ অবস্থায় উদ্ধার হয়েছেন ওই যুবক। যদিও মানসিকভাবে একেবারেই ভেঙে পড়েছেন তিনি।

[আরও পড়ুন: মধ্যপ্রদেশ থেকে দুর্গাপুরে এসে গা ঢাকা দিয়েও শেষরক্ষা হল না, গ্রেপ্তার সুপারি কিলার]

জানা গিয়েছে, কসবা থানা এলাকার বাসিন্দা ওই যুবক গতকাল ফেসবুকে একটি ভিডিও আপলোড করেন। সেই ভিডিও-এর শুরুতেই থেকেই বোঝা যায় যে, পিকনিক গার্ডেন এলাকায় আত্মহত্যা করতে চলেছেন ওই যুবক। বিষয়টি নজরে পড়তেই পদক্ষেপ নেয় ফেসবুক কর্তৃপক্ষ। দ্রুত তাঁদের তরফে মেল করে বিষয়টি জানানো হয় সাইবার সেলে। ফেসবুক থেকে পাওয়া সেই মেলের উপর ভিত্তি করেই কসবা থানার পুলিশের সঙ্গে যোগাযোগ করেন সাইবার সেলের আধিকারিকরা। এরপর এক মুহূর্ততে সময়ও নষ্ট না করে তড়িঘড়ি ফেসবুক সূত্রে পাওয়া ঠিকানায় হাজির হন পুলিশ আধিকারিকরা। সেখান থেকেই সুস্থ অবস্থায় উদ্ধার করা হয় ওই যুবককে।

পুলিশ সূত্রে খবর, দীর্ঘদিন ধরেই মানসিক অবসাদে ভুগছিলেন ওই যুবক। সেই কারণেই এদিন বাড়ি থেকে বেড়িয়ে পড়েন তিনি। পরিকল্পনা ছিল অবসাদ, সমস্যা থেকে মুক্তি পেতে মৃত্যুর পথ বেছে নেওয়া। কিন্তু বাধা হয়ে দাঁড়াল ফেসবুক ও পুলিশ। জানা গিয়েছে, হদিশ পাওয়ার পরই যুবকের সঙ্গে কথা বলেন পুলিশ আধিকারিকরা। এরপর বুঝিয়ে তাঁকে বাড়িতে পাঠানো হয়। আপাতত সুস্থ রয়েছেন ওই যুবক। যদিও বর্তমানে চিকিৎসার প্রয়োজন রয়েছে তাঁর। তবে এদিনের ঘটনায় ফেসবুকের ভূমিকাকে সাধুবাদ জানিয়েছেন সকলেই।

[আরও পড়ুন: খরা কাটিয়ে শুক্রবার দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা, উত্তরবঙ্গে ভারী বর্ষণের পূর্বাভাস]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং