BREAKING NEWS

১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

সহজে ঋণ দেওয়ার ফাঁদ, রাজারহাটে ভুয়ো কলসেন্টার চক্রের পর্দাফাঁস CID’র, গ্রেপ্তার ১২

Published by: Sucheta Sengupta |    Posted: July 10, 2021 2:29 pm|    Updated: July 10, 2021 2:34 pm

Fake call center busted in Kolkata, 12 held with four main accussed in CID's operation | Sangbad Pratidin

কলহার মুখোপাধ্যায়, বিধাননগর: সহজেই মিলবে ঋণ (Loan)। এমনকী গ্রাহককে খুব বেশি দৌড়ঝাঁপও করতে হবে না। হাতের কাছেই লোন পাওয়া যাবে। এমনই প্রলোভন দেখিয়ে হাজার হাজার মানুষকে ফোন করে প্রতারণার অভিযোগ। শেষমেশ রাজারহাটের ভুয়ো কলসেন্টারের (Fake Call centre) পর্দাফাঁস করল CID এবং সাইবার ক্রাইম বিভাগ। গ্রেপ্তার করা হয়েছে চক্রের মূল ৪ পাণ্ডা-সহ মোট বারো জনকে। ভুয়ো কলসেন্টারের প্রতারণা থেকে মানুষজনকে সুরক্ষিত রাখতে এটি CID’র বড় সাফল্য বলে মনে করা হচ্ছে।

সিআইডি সূত্রে খবর, রাজারহাটের (Rajarhat) ইস্ট টাওয়ারে একটি কলসেন্টার চলছিল বেশ কয়েক মাস ধরে। যেখান থেকে বিভিন্ন ব্যক্তিকে ফোন করা হতো। তাঁদের জানানো হত, নামী সংস্থা থেকে সহজে ঋণ পাইয়ে দেওয়ার ব্যবস্থা করবেন সেন্টারের কর্মীরা। কোনও ঝঞ্ঝাট ছাড়াই লোন মিলবে সহজে। এভাবে প্রতারণার ফাঁদে পড়ে বেশ কয়েকজন ব্যক্তি পুলিশে অভিযোগ জানান। এর তদন্তভার গিয়ে পড়ে সিআইডি এবং সাইবার ক্রাইম বিভাগের উপর। শেষমেশ শুক্রবার অফিসাররা এই প্রতারণা চক্র ধরে ফেলেন। যে মূল চারজন এই চক্রটি চালাত, তারা সকলে গ্রেপ্তার হয়েছে। এছাড়া তাদের সহযোগিতা করার অভিযোগে আরও ৮ জনকে গ্রেপ্তার করেছেন তদন্তকারীরা।

[আরও পড়ুন: বিধানসভায় ব্যর্থতার জের, বঙ্গ বিজেপির রাশ নিজেদের হাতে চাইছে RSS]

ধৃত কৌশিক পট্টনায়েক, ঈশ্বরচাঁদ দাস, স্বপন শীল ও বাপ্পা কোলে-সহ মোট ১২ জনকে শনিবার আদালতে পেশ করা হবে। রাজারহাটের ওই ভুয়ো কলসেন্টার থেকে বাজেয়াপ্ত করা হয়েছে প্রায় ৪০টি মোবাইল ফোন। এই ফোন থেকেই প্রতারণা চালানো হত বলে প্রাথমিক অনুমান পুলিশের। এছাড়া বেশ কিছু নথিও উদ্ধার হয়েছে। এসব নথি এবং মোবাইলের কললিস্ট খতিয়ে দেখে চক্রটি সম্পর্কে আরও তথ্য মিলবে বলে আশা তদন্তকারীদের। তাতে এই চক্রের সঙ্গে আরও কেউ জড়িত কি না, তা স্পষ্ট হবে।

[আরও পড়ুন: সাংবিধানিক দায়িত্ব উল্লেখ করে মাঝরাতে আচমকা টুইট, নেটদুনিয়ায় হাসির খোরাক বাংলার রাজ্যপাল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement