BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

সম্পূর্ণ সুস্থ বুদ্ধদেব ভট্টাচার্য, নিভৃতবাস থেকে বাড়ি ফিরছেন দুপুরেই

Published by: Paramita Paul |    Posted: June 9, 2021 1:41 pm|    Updated: June 9, 2021 2:03 pm

Former Bengal CM Buddhadeb Bhattacharjee cured from COVID-19 coming back home today । Sangbad Pratidin

বুদ্ধদেব সেনগুপ্ত: নতুন করে কোনও সমস্যা দেখা দেয়নি রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের (Buddhadeb Bhattacharjee) শরীরে। তাই বুধবার দুপুরেই তাঁকে নার্সিংহোম থেকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা। ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর গাইডলাইন অনুযায়ী এই মুহূর্তে তিনি করোনা মুক্ত। তাই আইসোলেশনে থাকার কোনও দরকার নেই বুদ্ধবাবুর।

গত মাসে করোনা আক্রান্ত হন সস্ত্রীক বুদ্ধদেব ভট্টাচার্য। পরে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। চিকিৎসকদের হাতযশে সুস্থ হয়ে ওঠেন তিনি। শ্বাসকষ্ট ও অন্যান্য শারীরিক অসুবিধা না থাকায় কিছুদিন পরই সংশ্লিষ্ট হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছিল তাঁকে। কিন্তু করোনা মুক্ত না হওয়ায় বাড়ি ফেরার অনুমতি দেওয়া হয়নি। এর পর গত বুধবার থেকে সিআইটি রোডের একটি নার্সিংহোমে নিভৃতবাসে রয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী। চিকিৎসকরা জানিয়েছেন, এখন ভাল আছেন তিনি। এক্স-রে করেও দেখা হয়েছে। নতুন কোনও সমস্যা হয়নি তাঁর। তাই তাঁকে বাড়ি ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: অতিমারী আবহে কলকাতায় আজ বন্ধ কোভিশিল্ড টিকাকরণ]

গত ১৮ মে করোনায় (Corona Virus) আক্রান্ত হন প্রাক্তন মুখ্যমন্ত্রী। বাড়িতে হোম আইসোলেশনে তাঁকে রেখে চিকিৎসা শুরু হয়। কারণ, হাসপাতালে যেতে একেবারেই নারাজ ছিলেন বুদ্ধদেববাবু। একইসঙ্গে তাঁর স্ত্রীও কোভিড পজিটিভ হন। তাঁকে হাসপাতালে ভরতি করে চিকিৎসা শুরু হয়। তিনি সুস্থ হয়ে বাড়িও ফিরে আসেন। আচমকাই প্রাক্তন মুখ্যমন্ত্রীর শরীরে অক্সিজেনের (Oxygen) মাত্রা অনেকটা নেমে যায়। উদ্বেগ বাড়তে থাকায় চিকিৎসকরা তাঁকে আর বাড়িতে রাখার ঝুঁকি নেননি। ভরতি করা হয় উডল্যান্ডস হাসপাতালে। সেখানে ডাক্তার কৌশিক চক্রবর্তী, ধ্রুব ভট্টাচার্য, সৌতিক পণ্ডার অধীনে চিকিৎসা শুরু হয়। পরে তাঁর জন্য ৫ সদস্যের মেডিক্যাল বোর্ড তৈরি হয়। তাঁদের চিকিৎসায় ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন বুদ্ধবাবু। এবার তাঁর বাড়ি ফেরার পালা। 
Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement