BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

গুরুতর অসুস্থ প্রাক্তন শিল্পমন্ত্রী নিরুপম সেন, ভরতি হাসপাতালে

Published by: Sulaya Singha |    Posted: December 14, 2018 8:55 am|    Updated: December 14, 2018 8:55 am

Former minister Nirupam Sen unwell

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুরুতর অসুস্থ বামআমলে রাজ্যের শিল্পমন্ত্রী নিরুপম সেন। তাঁর শারীরিক অবস্থা সংকটজনক বলে জানা গিয়েছে। সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে ভরতি তিনি। আপাতত তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছে বলে খবর।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, বুধবার রাতে শারীরিক অবনতি ঘটে সিপিএমের প্রাক্তন এই পলিটব্যুরো সদস্যের। ডক্টর রঞ্জন চৌধুরির তত্ত্বাবধানে রয়েছেন তিনি। ২০১৩ সাল থেকেই অসুস্থ এই সিপিএম নেতা৷ কিডনির অসুখে ভুগছেন তিনি। গত দু’বছর ধরে ডায়ালিসিস চলছে তাঁর। সপ্তাহে তিনটি করে ডায়ালিসিস লাগে বলে জানিয়েছেন চিকিৎসকরা। তবে যতদিন যাচ্ছে, শরীরের একাধিক অঙ্গ অকেজ হয়ে পড়ছে। চিকিৎসকদের মতে, মাল্টি অর্গ্যান ফেলইউরের দিকেই এগোচ্ছে বিষয়টি। ফলে তিনি এই অবস্থা থেকে সুস্থ হয়ে উঠবেন কি না, তা বলা আপাতত কঠিন।

[অনুমতি এলেই বাংলায় নামবে রথ, বৈঠকের পর আশাবাদী বিজেপি]

জানা গিয়েছে, সিপিএমের রাজ্য কমিটি এবং বর্ধমান জেলা কমিটি তাঁর চিকিৎসার সমস্ত দায়িত্ব নিয়েছে। দীর্ঘদিন ধরে সল্টলেকের বাড়িতে চিকিৎসকদের একটি দল দেখভাল করে চলেছে। কিন্তু পরিস্থিতির অবনতি ঘটায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আপাতত ভেন্টিলেশনে তাঁকে সর্বক্ষণ পর্যবেক্ষণে রাখা হয়েছে।

বাম জমানার ‘কৃষি ভিত্তি, শিল্প ভবিষ্যৎ‍‌’ রূপায়ণের দায়িত্ব ছিল তাঁর কাঁধে৷ যদিও শেষমেশ তা বাস্তবায়িত হয়নি। তাছাড়া সিঙ্গুরে টাটার ন্যানো গাড়ির কারখানা এবং নন্দীগ্রামে কেমিক্যাল হাব তৈরিতে বিশেষ ভূমিকা নিয়েছিলেন নিরুপম সেন৷ যদিও তার জন্য খেসারতই দিতে হয়েছিল বাম সরকারকে। মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের আমলের অন্যতম সফল মন্ত্রীর আরোগ্য কামনা করছে আলিমুদ্দিন৷

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement