BREAKING NEWS

১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

চায়ের সঙ্গে ওল্ড মঙ্ক! যুবকের অভিনব রেসিপি মন মাতাবে সুরাপ্রেমীদের, দেখুন ভিডিও

Published by: Suparna Majumder |    Posted: November 7, 2022 5:06 pm|    Updated: November 7, 2022 5:07 pm

See the video of Old Monk Tea making in Goa | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুরাপ্রেমীদের জীবনে ‘বুড়ো সন্ন্যাসী’র (ওল্ড মঙ্ক রাম) গুরুত্ব অপরিসীম।  একটু চুমুক পেলেই যেন বর্তে যান। রঙিন এই পানীয় যদি চায়ের সঙ্গে মিশে যায় তাহলে কী হবে? তা জানতে আপনাকে যেতে হবে গোয়া (Goa)। কারণ সেখানেই পাওয়া যাচ্ছে ‘ওল্ড মঙ্ক চা’ (Old Monk Tea)।

Old-Monk-Tea-1

সকালে উঠে চা পানের অভ্যাস অনেকেরই রয়েছে। ব্যস্ত জীবনের ইঁদুর দৌড়ে আবার অনেকের একাধিকবার চা পানের অভ্যাস। এক চুমুকেই যেন চিন্তার ভারে ক্লান্ত মাথাটা চাঙ্গা হয়ে যায়। এমন চায়ের সঙ্গে ওল্ড মঙ্ক রাম মিশিয়ে দিব্যি কান্ডোলিম এলাকার সিঙ্কুরিম সৈকতে বিক্রি হচ্ছে। আর সেই ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

Old-Monk-Tea- 2

[আরও পড়ুন: নিশ্চিন্তে খান, এই উপায়ে লুচি ভাজলে হবে না অম্বল, রইল সহজ রেসিপি]

“গোয়ার ওল্ড মঙ্ক চা। এটাই পৃথিবীর শেষ প্রান্ত”, একথা লিখেই ভিডিওটি পোস্ট করা হয়েছে। ক্যামেরার সামনেই দক্ষ হাতে বিশেষ এই চা তৈরি করেছেন দোকানের কর্মচারী।  পদ্ধতি হালফিলের তন্দুরি চা তৈরি করার মতো। প্রথমে তন্দুর থেকে পোড়া মাটির ভাঁড় বের করেন নেন ওই যুবক। তারপর তাতে এমন কিছু দেন যাতে গরম ভাঁড়ের ভিতরে আগুনের স্ফুলিঙ্গ দেখা যায়। এরপরই বোতল থেকে খানিকতা ওল্ড মঙ্ক রাম (Old Monk Rum) ঢেলে দেন তিনি। আগুনের শিখা বেড়ে যায়। তাতে দেওয়া হয় ফুটন্ত চা। 

চায়ের সঙ্গে মদ কেমন লাগবে? তা জানার ইচ্ছে অনেকেই প্রকাশ করেছেন। কেউ কেউ আবার জানিয়েছেন, এই যুগলবন্দিই তাঁদের জীবনের অন্যতম স্বপ্ন। একজন আবার কফির সঙ্গে এক চামচ রাম মিশিয়ে খাওয়ার পরামর্শ দিয়েছে, তা নাকি অত্যন্ত উপাদেয় হয়।  

[আরও পড়ুন: চিকেন-মটন বাদ, ডিম দিয়ে বানানো এসব রেসিপি চেখে দেখলে স্বাদ ভুলতেই পারবেন না]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে