BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বহুদিন সঙ্গমে লিপ্ত হননি! জানেন কী বিপদ ডেকে আনছেন?

Published by: Akash Misra |    Posted: January 31, 2022 5:09 pm|    Updated: January 31, 2022 5:09 pm

What happens when you go without Physical Intimacy for a long time | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনাকালে ঘরবন্দি। হোয়ার্ক ফ্রম হোমের চাপে একেবারে নাজেহাল অবস্থা। অফিসের সময় শেষে বিছানায় ঘুমতে গেলে একেবারে গভীর নিদ্রা কিংবা জেগে বসা থাকা। কোনও কিছুই আর ইচ্ছে করে না।  সঙ্গম শেষ কবে করেছেন তা হাতে গুণতে হয়। বিশেষজ্ঞরা হামেশাই বলে থাকেন যৌনতা স্ট্রেস কমাতে দারুণ সাহায্য করে। শরীর ও মনকে চাঙ্গা রাখতে যৌনতা খুবই প্রয়োজন। আর তাই বহুদিন ধরে সঙ্গমে লিপ্ত না হলে, শরীর খারাপ ও মন খারাপ হওয়াটা স্বাভাবিক। কিন্তু চিকিৎসকরা বলছেন, দীর্ঘদিন ধরে যৌনতায় লিপ্ত না হলে হতে পারে মারাত্মক কিছু সমস্যা।

১) কাজের চাপে অনেকেরই ঘুম নিয়ে সমস্যা রয়েছে। অনেক সময়ই মাঝ রাতে ঘুম ভেঙে গিয়ে, আর ঘুম আসতে চায় না। বিশেষজ্ঞরা বলছেন, জীবন থেকে যৌনতা কমে গেলে এটা হওয়া খুবই স্বাভাবিক ব্য়াপার। তাই নিয়মিত যৌনতায় লিপ্ত থাকলে, এই সমস্যা দূর হবে। তা বলে রুটিন করে নেবেন না। বরং ইচ্ছের ডাকে সারা দিন।

২) বিশেষজ্ঞদের কথায়, পুরুষদের এক রাতে মোট ৫ বার লিঙ্গ দৃঢ় হয়। এটা একেবারেই স্বাভাবিক। তবে জীবন থেকে যৌনতা কমে গেলে এই দৃঢ় হওয়ার ব্যাপারটা কষ্টকর হয়ে ওঠে। এদিকে একটু নজর দেওয়া উচিত।

[আরও পড়ুন: যৌনতার একঘেয়েমি কাটাতে প্রতি রাতে সঙ্গী বদল, নিজের স্ত্রীকে পাঠাতেন বন্ধুর কাছে, তারপর… ]

৩) ঋতুস্রাবের সময়ে বহু মহিলার পেট ব্যথা হয়। বিশেষজ্ঞরা বলছেন, যৌন-জীবন সচল থাকলে এই সমস্যা কম দেখা দেয়। এমনকী, বেশিদিন যৌনতায় লিপ্ত না হলে ব্যথা আরও বেড়ে যায়।

৪) নিয়মিত সঙ্গমে লিপ্ত হলে শরীরে প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। ফলে শরীর ও মন চাঙ্গা থাকে। ফলে শরীরে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা কম হয়ে যায়।

৫) নিয়মিত যৌনতায় শরীরে মেদও কমে। বিশেষজ্ঞরা বলছেন, চট জলদি মেদ ঝরাতে সঙ্গম দারুণ কাজ করে যৌনতা। ফিটও রাখা যায় নিজেকে।

[আরও পড়ুন: প্রাক্তনকে স্বপ্নে দেখতে পাচ্ছেন? কেন হচ্ছে এমনটা, জানালেন বিশেষজ্ঞরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে