BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘ওয়ার্ক ফ্রম হোম’-এ সুবিধার জন্য বিনামূল্যে প্রতিদিন ৫ জিবি ডেটা দেবে BSNL

Published by: Sulaya Singha |    Posted: March 21, 2020 9:16 pm|    Updated: March 21, 2020 9:16 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বব্যাপী মহামারিতে পরিণত হয়েছে করোনা। যতদিন যাচ্ছে পরিস্থিতির ততই অবনতি ঘটছে। গোটা দেশে স্কুল-কলেজ, সিনেমা হল, শপিং মল, সুইমিং পুল- সবই বন্ধ। দেশবাসীকে বাড়িতে থাকার অনুরোধ জানাচ্ছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এরই মধ্যে করোনা মোকাবিলায় ‘ওয়ার্ক ফ্রম হোম‘-ও চালু করেছে বেশ কিছু সংস্থা। বিভিন্ন কর্পোরেট সেক্টরের কর্মীরা এখন বাড়িতে বসেই কাজ করছেন। আর বাড়ি থেকে কাজ করার জন্য যে জিনিসটি সবচেয়ে বেশি প্রয়োজন, তা হল ইন্টারনেট কানেকশন। ওয়ার্ক ফ্রম হোমের সুবিধার্থে তাই নয়া প্ল্যান নিয়ে হাজির হয়েছে বিএসএনএল।

করোনা মোকাবিলায় সমস্ত সংস্থাই নানাভাবে জনসাধারণের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে। কলার টিউন হিসেবে চালু করা হয়েছে করোনা সচেতনতার বার্তা। এবার দুর্দান্ত ইন্টারনেট ডেটা অফার ঘোষণা করল বিএসএনএল। বিনামূল্যে [email protected] ব্রডব্যান্ড প্ল্যান চালু করল এই টেলিকম কোম্পানি। আন্দামান ও নিকোবর-সহ সমস্ত রাজ্যের বিএসএনএল গ্রাহকরাই এই ব্রডব্যান্ড পরিষেবা পাবেন। তবে শর্ত একটাই। যে সমস্ত গ্রাহকদের ল্যান্ডলাইন কানেকশন রয়েছে, তাঁরাই একমাত্র বিনামূল্যে এই পরিষেবা পাবেন। এই প্ল্যানে গ্রাহক প্রতিদিন ১০ এবিপিএস স্পিডে ৫ জিবি করে ডেটা ব্যবহার করতে পারবেন। ৫ জিবি ডেটা শেষ হয়ে গেলে স্পিড ১ এমবিপিএসে নেমে যাবে। এই প্ল্যানে কোনও ফলো আপ লিমিট নেই। এর জন্য প্রতি মাসে আলাদা করে কোনও খরচ করতে হবে না।

[আরও পড়ুন: গুজব রুখতে বিশেষ পদক্ষেপ কেন্দ্রর, প্রশ্নের উত্তর দিতে চালু হোয়াটসঅ্যাপ নম্বর]

করোনা মোকাবিলায় যাতে আরও বেশি করে মানুষ বাড়ি বসেই সমস্ত কাজ করতে পারেন, সেই কারণেই এই অফারটি এনেছে বিএসএনএল। সংস্থার বিশ্বাস, এতে মানুষ বেশিটা বাড়িতেই থাকতে পারবেন। যা করোনা রুখতে বড় ভূমিকা পালন করবে। সেই সঙ্গে কোম্পানির উদ্দেশ্যও সাধন হবে। যাঁরা বিএসএনএলের ল্যান্ডলাইন পরিষেবা ব্যবহার করেন, অথচ ব্রডব্যান্ড নেননি, তাঁরাও এই প্ল্যানে আগ্রহী হয়ে ব্রডব্যান্ড পরিষেবা নেওয়া শুরু করবেন। তবে ল্যান্ডলাইন গ্রাহকরা যে ফ্রি কলের পরিষেবা পান, তা আগের মতোই পাবেন।

বিএসএনএল ছাড়াও সম্প্রতি এধরনের প্ল্যানের কথা ঘোষণা করেছে ACT Fibernet এবং Airtel Xstream Fibre। সকলেরই উদ্দেশ্য একটাই, এই মারণ ভাইরাস রুখতে আরও বেশি করে যাতে জনতাকে বাড়িতেই রাখা সম্ভব হয়।

[আরও পড়ুন: করোনা সতর্কতায় বন্ধ স্কুল-কলেজ, পড়ুয়াদের সুবিধায় অনলাইনেই চলছে ক্লাস]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement