BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

দায়ের এফআইআর, দেশের এই রাজ্যে এবার বন্ধ Dream11 অ্যাপ

Published by: Abhisek Rakshit |    Posted: October 10, 2021 9:09 pm|    Updated: October 10, 2021 9:09 pm

Dream11 suspends operations in Karnataka after FIR lodged | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিপাকে জনপ্রিয় অনলাইন গেমিং অ্যাপ ‘ড্রিম-১১’। এবার এই অ্যাপের বিরুদ্ধে দায়ের হল মামলা। রাজ্যের আইন লঙ্ঘনের অপরাধে এই মামলা করেন কর্ণাটকের একজন ক্যাব চালক। পুলিশের কাছে তাঁর অভিযোগ, নিষেধাজ্ঞা কার্যকর হওয়ার পরেও ওই গেমিং অ্যাপটি চালু রয়েছে। আর তারপরই সেরাজ্যে এই অ্যাপের অপারেশন বন্ধ করার সিদ্ধান্ত নিল Dream11 কর্তৃপক্ষ।

জানা গিয়েছে, কর্ণাটকে চলতি সপ্তাহ থেকেই একটি নতুন আইন চালু করা হয়েছে। যেখানে টাকার ঝুঁকি রয়েছে অর্থাৎ জুয়া বা বাজির সঙ্গে জড়িত অনলাইন গেমগুলিকে নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু সিকোইয়া ক্যাপিটালের অর্থসাহায্যে পরিচালিত মোবাইল প্রিমিয়ার লিগ-সহ অন্যান্য গেমিং অ্যাপ টাইগার গ্লোবাল, টিসিভি ও আরও অনেকে কর্ণাটকের ব্যবহারকারীদের জন্য পরিষেবা দেওয়া বন্ধ করে দেয়। কিন্তু অভিযোগ ড্রিম-১১ এরপরেও চালু ছিল।

[আরও পড়ুন: ফের অচল হল ফেসবুক, ইনস্টাগ্রাম! পরিষেবায় বিঘ্ন ঘটায় ক্ষমা চাইল জুকারবার্গের সংস্থা]

শেষপর্যন্ত শনিবার ৪২ বছর বয়সি এক ক্যাব চালক সংস্থার বিরুদ্ধে এফআইআর দায়ের করেন। যদিও সংস্থার মুখপাত্র জানিয়েছেন, তারা একটি দায়িত্বশীল সংস্থা। সমস্ত আইন মেনে চলেন। সর্বোপরি যেকোনও বিষয়ে কর্তৃপক্ষকে তারা সহযোগিতা প্রদান করবেন। তবে এরই সঙ্গে কোন একটি নির্দিষ্ট উদ্দেশ্যেই এই অভিযোগ জানানো হয়েছে বলে দাবি করেন ওই সংস্থার মুখপাত্র।

তিনি আরও জানান, ‘আমাদের কর্ণাটকের ব্যবহারকারীরা তাঁদের নিরাপত্তার ব্যাপারে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। তাদের উদ্বেগ দূর করার জন্য আমরা কর্নাটকে কার্যক্রম স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছি।’ জানা গিয়েছে, সংস্থার দুই মালিক হর্ষ জৈন ও ভবিত শেঠের বিরুদ্ধে কর্ণাটক পুলিশ আইনের ৭৯ এবং ৮০ ধারায় মামলা দায়ের হয়েছে।

[আরও পড়ুন: রিচার্জে পেয়ে যাবেন বাড়তি একমাস ভ্যালিডিটি, পুজোর মরশুমে আকর্ষণীয় অফার আনল এই সংস্থা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement