৪ কার্তিক  ১৪২৮  শুক্রবার ২২ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের অচল হল ফেসবুক, ইনস্টাগ্রাম! পরিষেবায় বিঘ্ন ঘটায় ক্ষমা চাইল জুকারবার্গের সংস্থা

Published by: Biswadip Dey |    Posted: October 9, 2021 12:08 pm|    Updated: October 9, 2021 12:10 pm

Facebook, Instagram apologize for second outage in a week। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চারদিনে দ্বিতীয় বার। সোমবার রাতে আচমকাই যেন স্তব্ধ হয়ে গিয়েছিল গোটা নেটবিশ্ব। জনপ্রিয় তিনটি সোশ্যাল মেসেজিং সাইট- ফেসবুক (Facebook), হোয়াটসঅ্যাপ (WhatsApp) এবং ইনস্টাগ্রাম (Instagram) বন্ধ ছিল দীর্ঘ সাত ঘণ্টা। শুক্রবার মধ্যরাতে ফেসবুক ও ইনস্টাগ্রাম বের অচল হল। মাত্র কয়েকদিনের মধ্যেই দু’বার এই অচলাবস্থা সৃষ্টি হওয়ায় টুইটারে ক্ষমা চাইল ফেসবুক।

শুক্রবার মধ্যরাতে প্রায় ঘণ্টাদুয়েক পরে অচলাবস্থা নিয়ন্ত্রণে আসে। টুইটারে ফেসবুকের তরফে জানানো হয়, ”গত দুই ঘণ্টা ধরে যে সমস্যা তৈরি হয়েছিল সেজন্য আমরা ক্ষমাপ্রার্থী। আমরা জানি একে অপরের সঙ্গে যোগাযোগের জন্য আপনারা আমাদের উপরে কতটা নির্ভর করেন। আরও একবার একই সপ্তাহে ফের ধৈর্য ধরার জন্য ধন্যবাদ।”

[আরও পড়ুন: রিচার্জে পেয়ে যাবেন বাড়তি একমাস ভ্যালিডিটি, পুজোর মরশুমে আকর্ষণীয় অফার আনল এই সংস্থা]

ইনস্টাগ্রামের তরফেও রাত একটা নাগাদ জানানো হয়, বহু ইউজার তাঁদের ছবি ও ভিডিও শেয়ার করতে গিয়ে সমস্যায় পড়েছেন। পরে আড়াইটে নাগাদ জানানো হয় সমস্যার সমাধান হয়ে গিয়েছে। টুইটারে তারা জানিয়ে দেয়, ”সব কিছু ঠিক হয়ে এখন স্বাভাবিক হয়ে গিয়েছে। আমাদের সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।”

উল্লেখ্য, সোমবার ভারতীয় সময় রাত পৌনে ন’টা নাগাদ আচমকাই কাজ করা বন্ধ করে দেয় ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম। ইউজাররা অনেকেই সোশ্যাল সাইট টুইটারে এই প্রসঙ্গে টুইট করতে থাকেন। দেখা যায়, বিশ্বের বিভিন্ন জায়গা থেকে একইরকম অভিযোগ আসতে শুরু করেছে। এরপরই ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রামের পক্ষ থেকে বিবৃতি দেওয়া হয়। জানানো হয়, পরিষেবা ফিরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে দ্রুত। কিন্তু শেষপর্যন্ত তা ঠিক করতে দীর্ঘ সাত ঘণ্টা সময় কেটে যায়। চারদিনের মধ্যে ফের সমস্যা দেখা দিল ফেসবুক, ইনস্টাগ্রামে।

[আরও পড়ুন: নেটওয়ার্ক সমস্যায় ভোগান্তির শিকার? Jio’র তরফে মিলতে পারে বিশেষ উপহার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement