BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভ্যাকসিন নিয়ে অবহেলা করলে মিলবে না বেতন, যেতে পারে চাকরিও! কর্মীদের জানাল এই সংস্থা

Published by: Sulaya Singha |    Posted: December 15, 2021 12:38 pm|    Updated: December 15, 2021 12:38 pm

Employees flouting vaccination rules will eventually be fired: Google | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহের মাঝেই বিশ্বজোড়া নয়া ত্রাস ওমিক্রন। আর তাই ভ্যাকসিন নিয়ে কোনওপ্রকার অবহেলা সহ্য করা হবে না। নিয়ম না মানলে তার ফল ভোগ করতে হবে কর্মীদের! এমনটাই নাকি জানিয়ে দিয়েছে গুগল। টিকাকরণে গাফিলতি করলে সেই সব কর্মীরা বেতন পাবেন না। এমনকী খোয়াতে পারেন চাকরিও!

একটি ইংরাজি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, মঙ্গলবার গুগলের (Google) তরফে জানানো হয়েছে কোভিড-১৯ টিকাকরণের নিয়ম মানতে হবে সংস্থার প্রতিটি কর্মীকে। সঙ্গে এও বলা হয়েছে, ৩ ডিসেম্বর পর্যন্ত কর্মীদের টিকাকরণের কী আপডেট, তা প্রমাণ-সহ কোম্পানিকে জানাতে। ভ্যাকসিন নেওয়া না হয়ে থাকলে দ্রুত তা নিতে হবে। গুগল নাকি জানিয়ে দিয়েছে, যাঁদের নথিপত্র এখনও পর্যন্ত জমা পড়েনি, তাঁদের সঙ্গে যোগাযোগ করা হবে। টিকা নিয়েছেন কি না, জানতে চাওয়া হবে।

google

[আরও পড়ুন: একলাফে অনেকটা খরচ কমাল Netflix, জেনে নিন সাবস্ক্রিপশন প্ল্যানগুলির খুঁটিনাটি]

আগামী বছর ১৮ জানুয়ারির মধ্যেও যাঁদের ভ্যাকসিন নেওয়া হবে না, তাঁদের ৩০ দিনের জন্য ‘পেড অ্যাডমিনিস্ট্রেটিভ লিভ’ বা বেতন-সহ ছুটি দেওয়া হবে। সেই সময়ের মধ্যেও কোম্পানির নির্দেশ অমান্য করলে আগামী ছ’মাসের জন্য বন্ধ করে দেওয়া হবে বেতন। যুক্তি-সহ তুলে ধরা হবে ব্যক্তিগত কারণে সেই কর্মী ছুটি নিয়েছেন। এরপরই চাকরি হারাতে পারেন সেই কর্মী। যদিও সরকারি ভাবে এই নির্দেশিকা এখনও জারি করেনি গুগল। তবে সংবাদমাধ্যমকে কোম্পানি জানিয়েছে, “অতিমারী (Corona Pandemic) থেকে রক্ষা পেতে আমরা যথাসাধ্য চেষ্টা করছি। আমরা চাই কর্মীদের যাতে দ্রুত টিকাকরণ সম্পন্ন হয়।” এমন কঠোর সিদ্ধান্তের পথে হাঁটলে কর্মীরাও যে সতর্ক হবেন, তেমনটাই আশা বিশ্বের বৃহত্তম সার্চ ইঞ্জিন কোম্পানির।

উল্লেখ্য, ওমিক্রন (Omicron) আতঙ্কের জেরে দিন কয়েক আগেই কর্মীদের অফিসে ফেরানোর দিনক্ষণ আরও পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল গুগল। আগামী বছর ১০ জানুয়ারি থেকে কর্মীদের অফিসে যোগ দেওয়ার কথা জানিয়ে ই-মেল পাঠানো হয়। তবে কর্মস্থলে ফিরলেও যে কড়া নিয়ম মেনে চলতে হবে, সেকথাই যেন এবার স্পষ্ট করে দেওয়া হল।

[আরও পড়ুন: এক ধাক্কায় অনেকটা বাড়ল Amazon Prime মেম্বারশিপের দাম, জানেন এক বছরে খরচ কত?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে