BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার আরও আকর্ষণীয় হচ্ছে ইনস্টাগ্রাম রিলস, আসছে একাধিক নয়া ফিচার

Published by: Sulaya Singha |    Posted: July 23, 2022 2:25 pm|    Updated: July 23, 2022 2:25 pm

New feature is coming, All Short Videos On Instagram Will Be Shared As Reels | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যতদিন যাচ্ছে, ভারতে ততই জনপ্রিয়তার শিখরে উঠছে ইনস্টাগ্রাম রিলস। চিনা অ্যাপ টিকটকের বিদায়ের পর থেকেই যুবপ্রজন্ম ঝুঁকেছে রিলসের দিকে। ইচ্ছেমতো ভিডিও তৈরি এবং পোস্ট করে বন্ধুমহলের নজরকাড়া যায় দ্রুত। এবার এই প্ল্যাটফর্ম ব্যবহারের অভিজ্ঞতা হবে আরও আকর্ষণীয়। এমনটাই জানাল ইনস্টাগ্রাম। কারণ রিলস পোস্টের ক্ষেত্রে আরও বেশি সুবিধা পাবেন ইউজাররা।

সাধারণত ৯০ সেকেন্ড পর্যন্ত ভিডিও রিলস হিসেবে আপলোড করা যায় এই প্ল্যাটফর্মে। কিন্তু এবার ফেসবুকের (Facebook) অন্তর্ভূক্ত এই অ্যাপটির তরফে জানানো হল, ১৫ মিনিটের কম যে সমস্ত ভিডিও ইনস্টাগ্রামে আপলোড করা হয়, তা এবার সরাসরি শেয়ার করা যাবে রিলসেও। খুব তাড়াতাড়ি ফিচারটি চালু হবে বলেই খবর। তবে ইতিমধ্যেই যে ভিডিওগুলি ইনস্টাগ্রামে (Instagram) পোস্ট করে ফেলেছেন, সেগুলি আগের মতোই ভারচুয়াল ওয়ালে দেখা যাবে।

[আরও পড়ুন: বিয়ের প্রতিশ্রুতি দিয়ে লাগাতার সহবাস, যুবতী অন্তঃসত্ত্বা হতেই বেঁকে বসলেন যুবক! তারপর…]

সংস্থার পক্ষে থেকে বলা হয়েছে, “আমরা চাই খুব সহজেই ইউজাররা যেন নিজেদের নতুন নতুন চিন্তাভাবনা, প্রতিভা এই প্ল্যাটফর্মে তুলে ধরতে পারে। সেই কারণেই এডিট ও শেয়ারের ক্ষেত্রে আমরা নতুন ফিচার যোগ করছি। আপনার ফোন থেকেই ব্যবহার করা যাবে ফিচারগুলি।”

ফেসবুকের থেকেও নবপ্রজন্মের কাছে বেশি আকর্ষণীয় প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম। অনেকেই মনে করেন, এখানে ছবি ও ভিডিও পোস্ট করা তুলনামূলক বেশি নিরাপদ। তাছাড়া এদেশে টিকটক নিষিদ্ধ হওয়ার পর থেকে ইউজাররা এমন একটি প্ল্যাটফর্ম খুঁজছিলেন, যার হাত ধরে অনায়াসে জনপ্রিয় হয়ে ওঠা যাবে। সেই সুবিধাই দিয়েছে রিলস। শোনা যাচ্ছে, গ্রিন স্ক্রিন, হোরাইজন্টাল অথবা ভার্টিক্যালি ভাগ করা স্ক্রিন অথবা পিকচার-টু-পিকচার রিএকশন দেওয়ার মতো ফিচারও যুক্ত হতে চলেছে রিলসে। কোম্পানির আশা, রিলসে এ সমস্ত ফিচার যোগ হলে তা আগামী দিনে ইউজারদের বেশি করে আকৃষ্ট করবে এবং তাতেই বাড়বে ইউজারের সংখ্যা।

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেপ্তারির পর প্রথমবার মুখ খুললেন পার্থ চট্টোপাধ্যায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে