BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘জাল’ নগ্ন ছবি দেখিয়ে ব্ল্যাকমেল! শতাধিক তরুণীকে ফাঁসিয়ে পুলিশের জালে যুবক

Published by: Biswadip Dey |    Posted: December 30, 2020 4:51 pm|    Updated: December 30, 2020 5:18 pm

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহিলাদের ছবি বিকৃত (Fake) করে তাঁদের নগ্ন ছবি (Nude photos) তৈরি করা। তারপর তা ফাঁস করার হুমকি দিয়ে ব্ল্যাকমেল। এভাবেই চলছিল। অবশেষে এক ব্যাংক ম্যানেজারকে ফাঁসাতে গিয়ে পুলিশের জালে ধরা পড়তে হল নয়ডার (Noida) ‘গুণধর’ যুবককে। বছর দুয়েক আগেও অবশ্য এমন কীর্তির জন্য জেলে যেতে হয়েছিল। কিন্তু শিক্ষা যে হয়নি, তা ফের একই অপরাধ করা থেকে পরিষ্কার। দিল্লির (Delhi) মালব্যনগরের এক তরুণীর অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্ত সুমিত ঝা’কে।

শিক্ষাগত যোগ্যতা বি.কম। স্নাতক হওয়ার পর চাকরি বাকরি না করে এই ঘৃণ্য কাজই শুরু করেছিল সুমিত। পুলিশ জানাচ্ছে, এযাবৎ তার ‘টার্গেট’ হতে হয়েছে শতাধিক যুবতীকে! সেই ভাবেই বেসরকারি ব্যাংকের ওই মহিলা ম্যানেজারকেও বিরক্ত করা শুরু করেছিল সে। টাকা না দিলে তাঁর  নগ্ন ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার লাগাতার হুমকি দিচ্ছি‌ল। অবশেষে পুলিশের দ্বারস্থ হন ওই তরুণী। দ্রুত সুমিতকে ধরতে তদন্তে নামে পুলিশ।

[আরও পড়ুন :২৫০ টাকার খাবার অর্ডার দিয়ে খোয়ালেন ৫০ হাজার টাকা! ফেসবুকে প্রতারণার শিকার প্রৌঢ়া]

কিন্তু ২৬ বছরের ধুরন্ধর ওই অভিযুক্তকে ধরা খুব সহজ ছিল না। সে হোয়াটসঅ্যাপ ও অন্যান্য অ্যাপে কল করত ‘ভয়েস ওভার ইন্টারনেট প্রোটোকল’-এর সাহায্যে। উদ্দেশ্য যাতে তাকে চিহ্নিত না করতে পারা যায়। কিন্তু শেষ পর্যন্ত মঙ্গলবার গোপন সূত্রে পাওয়া তথ্য ও সার্ভিস প্রোভাইডারদের সাহায্যে তার নাগাল মেলে। সঙ্গে সঙ্গেই সুমিতকে গ্রেপ্তার করা হয় বলে ডেপুটি পুলিশ কমিশনার অতুলকুমার ঠাকুর জানিয়েছেন। 

কী ভাবে জাল বিছোত অভিযুক্ত? মহিলাদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট হ্যাক করা ছিল প্রথম ধাপ। তারপর ফেক অ্যাকাউন্ট তৈরি করে সেই অ্যাকাউন্ট থেকে সে হুমকি দিত সংশ্লিষ্ট মহিলাদের। ইনবক্সে তাঁদের নগ্ন ছবি পাঠিয়ে বাইরে ফাঁস করার কথা বলে ভয় দেখাত। শেষে শুরু হত টাকা চেয়ে ব্ল্যাকমেল। তার মোবাইল ফোনটিও বাজেয়াপ্ত করেছে পুলিশ। পুরো বিষয়টি খুঁটিয়ে দেখতে শুরু হয়েছে তদন্ত।

[আরও পড়ুন :অ্যাপলের দেখানো পথেই হাঁটছে শাওমি!‌ এই স্মার্টফোনের সঙ্গে মিলবে না চার্জার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement