BREAKING NEWS

২৫ চৈত্র  ১৪২৬  বুধবার ৮ এপ্রিল ২০২০ 

Advertisement

প্রয়োজন নেই সিসিটিভির, বাড়িতে নজর রাখতে ডাউনলোড করুন এই অ্যাপগুলি

Published by: Sulaya Singha |    Posted: January 28, 2020 7:19 pm|    Updated: January 28, 2020 7:19 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্তানকে পরিচারিকার কাছে রেখেই কর্মক্ষেত্রে চলে যেতে হয়? কিংবা বাড়ির আশেপাশে ছিঁচকে চোরের উৎপাত। এমন সব পরিস্থিতির সঙ্গে মোকাবিলা করতে অনেকেই বাড়িতে সিসিটিভি ক্যামেরা লাগিয়ে থাকেন। এতে কর্মস্থানে বসেই দেখে নেওয়া যায় বাড়িতে কোনও কুকর্ম হচ্ছে কি না। কিন্তু নামী-দামী কোম্পানির সিসিটিভি ক্যামেরার দামও কম তো নয়। অনেক সময়ই তা সাধারণের নাগালের বাইরে চলে যায়। অনেক সময় আবার ভিন দেশে থাকলেও সমস্যা হতে পারে। যে কোম্পানির সিসিটিভি, তার সার্ভার হয়তো সেই দেশে নেই। তাহলে উপায়? না, প্রযুক্তির কল্যাণে এখন সব সমস্যারই সমাধান আছে। এমন কিছু অ্যাপ রয়েছে, যার সার্ভার বেশিরভাগ দেশেই উপলব্ধ। গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে সহজেই বাড়িতে নজর রাখতে পারবেন। চলুন জেনে নেওয়া যায় সেই অ্যাপটি কী কী।

Manything: সিসিটিভি ক্যামেরা ব্যয়বহুল মনে হলে কিংবা কেনার সময় না পেলে পুরনো স্মার্টফোনের ক্যামেরাটিকেই কাজে লাগিয়ে ফেলুন। শুধু ফোনটির ওয়াই-ফাই অন রাখুন এবং Manything-টি ডাউনলোড করে নিন। ব্যস, এবার বাইরে বসে লাইভ স্ট্রিমে বাড়ির ছবিও দেখতে পাবেন ও শব্দও শুনতে পারবেন।

[আরও পড়ুন: শুরু হল Mi সুপার সেল, এই পাঁচটি স্মার্টফোনে পাবেন আকর্ষণীয় ছাড়]

Alfred DIY CCTV Home Security Camera: অ্যান্ড্রয়েড ও আইওএস- দুই ধরনের ফোনেই সাপোর্ট করে এই অ্যাপ। এদেশে অল্পদিনের মধ্যেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছে অ্যাপটি। মাত্র তিন মিনিটেই অ্যাপটি সেট করে বাইরে থেকে ঘরের হালহকিকত দেখতে ও শুনতে পারবেন। অকারণ দুশ্চিন্তা দূর হবে।

ProtonVPN: কোনও ব্যান্ডউইথ সীমা ছাড়া বিনামূল্যেই এই অ্যাপটি ব্যবহার করা যায়। অ্যাপটি অত্যন্ত সুরক্ষিত এবং যাবতীয় গোপনীয়তা বজায় রাখে। এটি আপনার গতিবিধি রেকর্ড করে না। ফলে নিশ্চিন্তে এর পরিষেবা গ্রহণ করতে পারেন।
এরপর নিশ্চয়ই বয়স্ক মানুষ কিংবা শিশুকে বাড়িতে একা রেখে এসে দুশ্চিন্তায় ভুগতে হবে না। এখনও এই অ্যাপ ব্যবহার করে না থাকলে একবার ট্রাই করে দেখতেই পারেন।

[আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় এখনও ‘ডলি পার্টন চ্যালেঞ্জ’ নেননি? এই ৩ অ্যাপ ব্যবহার করে দেখুন]

Advertisement

Advertisement

Advertisement