BREAKING NEWS

২১ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

TikTok থেকে চুরি যাচ্ছে হাজার হাজার ইউজারের তথ্য, ফের বিতর্কে চিনা অ্যাপ

Published by: Tiyasha Sarkar |    Posted: June 29, 2020 11:06 am|    Updated: June 29, 2020 11:06 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার তথ্যচুরি করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল জনপ্রিয় অ্যাপ TikTok। জানা গিয়েছে, অ্যাপেল ব্যবহারকারীদের তথ্য চুরি করছিল চিনা এই অ্যাপটি। এক ব্যবহারকারীর টুইটে বিষয়টি প্রকাশ্যে আসতেই ঘুম উড়েছে TikTok  প্রেমীদের।

ভিডিও তৈরির এই চিনা অ্যাপ একাধিক কারণে বারবার শিরোনামে উঠে এসেছে। এবার অ্যাপেল ব্যবহারকারীদের তথ্যচুরির অভিযোগ করলেন এক ব্যবহারকারী। জানা গিয়েছে, IOS 14 অর্থাৎ অ্যাপেলের নতুন অপারেটিং সিস্টেমে একটি বিশেষ ফিচার রয়েছে। যার মাধ্যে জানা যায় যে, কোন অ্যাপ ব্যবহারকারীদের কোন ডেটা অ্যাকসেস করছে। সেই ফিচারই পর্দাফাঁস করেছে TikTok-এর। তথ্য বলছে TikTok দীর্ঘদিন ধরেই সারা পৃথিবী জুড়ে লক্ষ লক্ষ আইফোন ব্যবহারকারীর তথ্যের উপর নজর রাখত। মনে করা হচ্ছে, TikTok প্রায়ই ইউজারদের ক্লিপবোর্ড অ্যাকসেস করত, যার সাহায্যে তাঁদের নোটগুলি পড়তে পারত।

এরআগেও TikTok ব্যবহারকারীদের সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠেছিল। সেই সময় সংস্থার তরফে জানানো হয়েছিল যে, গোটা বিষয়টি অনিচ্ছাকৃত। ফের একই অভিযোগে কাঠগড়ায় TikTok। এবার ব্যবহারকারীই টুইট করে জানিয়েছেন তথ্যচুরির বিষয়টি। যদিও এবারও সংস্থার অজান্তেই এই ঘটনা ঘটছে বলে দাবি কর্তৃপক্ষের। TikTok আরও বলেছে, তাঁরা ইতিমধ্যেই অ্যাপ স্টোরে তাঁদের অ্যাপের একটি আপডেটেড ভার্সন দিয়েছে এবং তাতে পুরনো ফিচারটি সরানো হচ্ছে। কিন্তু কেন বারবার একই ঘটনার পুনারাবৃত্তি? প্রশ্ন তুলছেন ব্যবহারকারীরা।

[আরও পড়ুন: ঘৃণা ছড়ানো রুখতে উদ্যোগ, এবার বিকৃত পোস্ট চিহ্নিত করবে ফেসবুক]

[আরও পড়ুন: লাগাতার বিদ্বেষমূলক পোস্টে বিরক্ত বিজ্ঞাপনদাতারা, বিপুল ক্ষতির মুখে Facebook]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement