২১ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ৮ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার নিজের সঙ্গে কথা বলুন হোয়াটসঅ্যাপে! আসছে ‘সেলফ চ্যাট’ ফিচার!

Published by: Biswadip Dey |    Posted: November 12, 2022 6:48 pm|    Updated: November 12, 2022 6:49 pm

WhatsApp working on new 'self-chat' feature। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যতদিন যাচ্ছে, ততই বাড়ছে হোয়াটসঅ্যাপের (WhatsApp) জনপ্রিয়তা। তবুও ব্যবহারকারীদের স্বার্থে বরাবরই নানারকম ফিচার নিয়ে হাজির হয় মেটার অধীনস্থ এই জনপ্রিয় মেসেজিং অ্যাপ। কিন্তু এবার এক অভাবনীয় ফিচার আসতে চলেছে হোয়াটসঅ্যাপে। সেই ফিচারের নাম ‘সেলফ চ্যাট’। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, যে কোনও দিনই এই ফিচারকে হোয়াটসঅ্যাপে দেখা যেতে পারে।

আপাতত বিটা ইউজারদের জন্য এই ফিচার আনা হতে পারে। কী এই ফিচার? নাম থেকেই পরিষ্কার, এ যেন নিজের সঙ্গে কথা বলা। সমস্ত জরুরি বার্তা, ছবি বা ভিডিও সেখানে জমা রাখা যাবে। এবং চাইলেই তা ফরোয়ার্ড করা যাবে।

[আরও পড়ুন: রাষ্ট্রপতির উদ্দেশে কুরুচিকর মন্তব্য, মন্ত্রী অখিল গিরির তীব্র নিন্দা করে বিবৃতি জারি তৃণমূলের]

ঠিক কীভাবে এই ফিচারটি ব্যবহার করা যাবে? জেনে নিন ধাপে ধাপে-

  • প্রথমে ফোন থেকে যে কোনও ব্রাউজার খুলুন।
  • এরপর অ্যাড্রেস বারে “wa.me//” লিখে নিজের দেশের কোড লিখুন। সেই সঙ্গে দিন নিজের হোয়াটসঅ্যাপ নম্বর।
  • এবার ‘এন্টার’ দিলেই আপনি সোজা হোয়াটসঅ্যাপের পেজে পৌঁছে যাবেন। সেখানে একেবারে শীর্ষে আপনার ফোন নম্বর ও একটি বক্স দৃশ্যমান হবে, যেখানে লেখা থাকবে ‘কন্টিনিউ টু চ্যাট’। বক্সটি সিলেক্ট করুন।
  • এবার হোয়াটসঅ্যাপ আপনার সমস্ত কথোপকথনই দেখাবে। তাঁদের পাশাপাশি নিজের নম্বরের সঙ্গেও চ্যাট করতে পারবেন আপনি। শিগগিরি হোয়াটসঅ্যাপ এই ফিচারটি আনতে চলেছে। কেবল মোবাইল নয়, ওয়েব ফরম্যাটেও এটি ব্যবহার করা যাবে।

আসলে গত বছর থেকেই মেসেজিং অ্যাপের মধ্যে টেলিগ্রামও জনপ্রিয় হয়ে উঠছে। রীতিমতো টক্কর দিচ্ছে হোয়াটসঅ্যাপকে। টেলিগ্রামের প্রতিষ্ঠাতা পাভেল ধ্রুব হোয়াটসঅ্যাপ ব্যবহার করা থেকে সকলকে বিরত থাকার অনুরোধ জানিয়েছেন। তিনি জনপ্রিয় মেসেজিং অ্যাপকে ‘নজরদারির টুল’ বলে খোঁচাও মেরেছেন। তাঁর দাবি, এই হোয়াটসঅ্যাপে তথ্য মোটেই সুরক্ষিত নয়। হ্যাকাররা এখানে অনায়াসে সব কিছু হাতিয়ে নিতে পারে বলেও দাবি তাঁর। এই ধরনের আক্রমণের ফলে যে নেগেটিভ বার্তা যাচ্ছে ইউজারদের কাছে, তাকে রুখতেই নিত্যনতুন ফিচার আনা শুরু করেছে জুকারবার্গের সংস্থা।

[আরও পড়ুন: টাকার বিনিময়ে ‘অকৃতকার্য’ আয়ুর্বেদ পড়ুয়াদের ভরতির অভিযোগে উত্তাল উত্তরপ্রদেশ, তদন্তের নির্দেশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে